West Bengal Weather Update: দার্জিলিং কালিম্পংয়ে তুষারপাত! কলকাতায় হাড়-কাঁপানো ঠান্ডা...

West Bengal Winter Season Update: শীতের প্রথম ওভারেই ঠান্ডার ঝোড়ো ব্যাটিংয়ের পূর্বাভাস এল। রয়েছে তুষারপাতের প্রবল সম্ভাবনা। সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কাও।

| Dec 11, 2023, 17:43 PM IST

অয়ন ঘোষাল: শীতের প্রথম ওভারেই ঠান্ডার ঝোড়ো ব্যাটিংয়ের পূর্বাভাস এল। জানা গেল, আগামী দু'তিন দিনের মধ্যেই দার্জিলিং এবং কালিম্পং জেলায় তুষারপাতের প্রবল সম্ভাবনা রয়েছে। সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কাও থাকছে সেখানে। তবে বাকি এলাকা খটখটে শুকনো, ফলত কড়া ঠান্ডা এবার রাজ্য জুড়ে।

1/7

ঝোড়ো ব্যাটিং শীতের

কী বলছে আবহাওয়া দফতর? আলিপুর আবহাওয়া দফতর থেকে আবহাওয়া-বিজ্ঞানী সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমের জেলায় ১০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। এ সপ্তাহে আগামী আরও ৫ দিন ধরে চলবে কড়া শীতের এই স্পেল। এই মুহূর্তে কোনো সিস্টেম না থাকায় উত্তুরে হাওয়ার গতিপথ অবাধ। উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলা ১৩ ডিসেম্বরে হালকা বৃষ্টিতে ভিজতে পারে। বাকি রাজ্য খটখটে শুকনো। কলকাতায় দিনের তাপমাত্রা আপাতত ২৫-এর ঘরে। রাতের তাপমাত্রা আরও সামান্য কমে ১৪ ডিগ্রিতে পৌঁছতে পারে। (অয়ন ঘোষাল)

2/7

কাঁপবে কলকাতা

আর কলকাতা? কলকাতা নিয়েও আশার কথা শুনিয়েছেন তিনি। বলেছেন, ১৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে কলকাতার পারদ। (অয়ন ঘোষাল)

3/7

পশ্চিমি-ঠান্ডা

আর শীতের স্পেলের প্রথম দিনেই কোথায় কত তাপমাত্রা জানলে এখনই হয়তো লেপের ভিতরে ঢুকে পড়বে বাঙালি। আজ পুরুলিয়ায় ১১.১, বাঁকুড়ায় ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। (অয়ন ঘোষাল)

4/7

অরণ্যে শীত

ঝাড়গ্রামে আজ ১১ ডিগ্রি সেলসিয়াস। (অয়ন ঘোষাল)

5/7

হাড়-কাঁপানো

পশ্চিম বর্ধমানের আসানসোলে তুলনায় একম কম-- ১২.৭ ডিগ্রি। (অয়ন ঘোষাল)

6/7

উত্তুরে থাবা

উত্তুরে হাওয়া ও শীতের থাবা পানাগড়েও। সেখানে তাপমাত্রা ১২.১ ডিগ্রি। (অয়ন ঘোষাল)

7/7

ভয়ংকর ঠান্ডা

আর কবির দেশ, বাউলের দেশ বীরভূমে? জানা গিয়েছে, বীরভূমের শ্রীনিকেতন তাপমাত্রা বেশ কম-- ১১.৪ ডিগ্রি! (অয়ন ঘোষাল)