Swastika-Mir: শীতের দুপুর, মিঠে রোদ মেখে একসঙ্গে হাজির মীর-স্বস্তিকা

| Dec 21, 2021, 19:45 PM IST
1/6

শুটিং শুরু

Shooting begins

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ চার বছর পর একসঙ্গে জুটি বেঁধেছে মীর ও স্বস্তিকা। স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা যাবে তাঁদের। ছবির নাম বিজয়ার পরে। শুরু হয়েছে শুটিং।

2/6

অপেক্ষার গল্প

Waiting

জীবনে অনেক কথাই থাকে, যাকে সেই কথাগুলো বলার ছিল তাকে বলা হয় না, কিংবা বলতে চাইলেও সে কথা শোনার সেই মানুষ হয়তো তখন কাছে থাকে না। কথা বলা হয়নি বলে ভেঙে যায় সম্পর্ক, দূরে চলে যায় কাছের মানুষ। কিন্তু একটা সময়ের পর সেই না বলা কথাগুলো বলার তাগিদ বেড়ে যায়। তখন কাছে পেতে ইচ্ছে করে প্রিয়জনদের। দীর্ঘ থেকে দীর্ঘতর হয় অপেক্ষা। সেইরকম অপেক্ষার গল্প নিয়ে হাজির পরিচালক অভিজিৎ শ্রী দাস (Abhijit Das)। 

3/6

দুর্গাপুজোর প্রেক্ষাপটে

In Durgapujo Background

দুর্গাপুজোর প্রেক্ষাপটে তৈরি ছবির চিত্রনাট্য। দুর্গাপুজো হয়ে ওঠে মিলন ক্ষেত্র, যেখানে দেখা হয়ে যায় অনেক নিরুদ্দেশে থাকা মানুষের। 

4/6

সম্পর্কের সমীকরণ

relationships

এক দুর্গাপুজোয় আনন্দ ও অনকানন্দার কাছে ফিরে আসে তাঁদের মেয়ে মৃন্ময়ী সঙ্গে স্বামী মিজানুর। সেখানেই এক একটা আকস্মিক ঘটনা ঘটে তাঁদের জীবনে। ধীরে ধীরে বদলাতে থাকে সম্পর্কের সমীকরণ। 

5/6

বাস্তব ও অবাস্তবতা

Real & Unreal

আক্ষেপগুলো সংক্ষেপ করে নিতে গিয়ে অলকানন্দা একে একে হারিয়ে ফেলতে থাকে জীবনের মূল্যবান  সঞ্চয়গুলোকে। বাস্তব ও অবাস্তবতার মধ্যে দাঁড়িয়ে অনুধাবন করে চলে জীবনের সারাংশের উপসংহারটুকু। 

6/6

মুখ্য চরিত্রে

Lead Actor

তবু অপেক্ষা থেকে যায় পরিস্থিতি বদলের। ছবিতে চার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দীপঙ্কর দে (Dipankar De), মমতা শঙ্কর (Mamata Shankar), মীর(Mir) ও স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukherjee)।