আগামীকালও তীব্র তাপপ্রবাহ! কিন্তু বৃষ্টি নিয়েও এল দারুণ সুখবর, জেনে নিন...

West Bengal Weather Forecast: মঙ্গলবার সকালের আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল দক্ষিণবঙ্গে আগামী ৪ তারিখ পর্যন্ত সব জেলায় হিটওয়েভের সতর্কবার্তা থাকছে। এবার এসে গেল আজকের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। জানিয়ে দিলেন আবহাওয়াবিজ্ঞানী সৌরীশ বন্দ্যোপাধ্যায়।

| May 03, 2024, 15:59 PM IST

দেবারতি ঘোষ: মঙ্গলবার সকালের আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল দক্ষিণবঙ্গে আগামী ৪ তারিখ পর্যন্ত সব জেলায় হিটওয়েভের সতর্কবার্তা থাকছে। দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় তাপপ্রবাহের চরম সতর্কতার কথা বলা হয়েছে। বলা হয়েছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই শনিবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও চরম তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে বলে জানানো হয়েছিল। বর্ধমান এবং বীরভূমেও গরম ও অস্বস্তিকর রাতের সতর্কতা রয়েছে। এবার এসে গেল আজকের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। জানিয়ে দিলেন আবহাওয়াবিজ্ঞানী সৌরীশ বন্দ্যোপাধ্যায়।

 

1/6

কলকাতা ৪২

কলকাতায় আজ বেলা ১২ টায় আলিপুরে তাপমাত্রা ছিল ৪০.২ ডিগ্রি। বেলা আড়াইটেয় ছিল ৪২ ডিগ্রি। আজ বাঁকুড়ায় তাপমাত্রা ৪৩.২, আসানসোলে ৪২, মালদায় ৪১ ডিগ্রি। (তথ্য: দেবারতি ঘোষ) 

2/6

তাপমাত্রা নিম্নমুখী

আজকের সব থেকে বড় খবর-- ভয়ংকর এই দাবদাহের মধ্যেও আজ তাপমাত্রা গতকালের চেয়ে কিছুটা কম। ফলে সামান্য স্বস্তি। (তথ্য: দেবারতি ঘোষ) 

3/6

তাপপ্রবাহ

তবে তাপপ্রবাহের সতর্কতা থাকছে। আগামীকাল ২ মে তীব্র তাপপ্রবাহের সতর্কতা থাকছে। আর তাপপ্রবাহের সতর্কতা থাকছে আগামী ৪ মে পর্যন্ত। (তথ্য: দেবারতি ঘোষ) 

4/6

বৃষ্টিপাতের সম্ভাবনা

উত্তরবঙ্গে আগামী ৪ মে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৬ মে থেকে ৭ মে বৃষ্টিপাতের স্বাভাবিক সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গ জুড়েই। (তথ্য: দেবারতি ঘোষ) 

5/6

শীতলতা

তাপমাত্রাও কিছুটা কমবে ওই ৬ মে ও ৭ মে তারিখেই! (তথ্য: দেবারতি ঘোষ) 

6/6

সাগরবাতাস

এখন উত্তর-পশ্চিমের শুষ্ক গরম হাওয়া প্রবেশ করছে বঙ্গে। আগামী ৪ মে-র পর থেকে বাতাসে বঙ্গোপসাগরের জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে! (তথ্য: দেবারতি ঘোষ)