Weather Alert: ফের দুর্ভোগ! ১-২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস?

Sep 22, 2021, 14:29 PM IST

দুর্ভোগ কাটিয়ে উঠতে না উঠতেই ফের দুর্যোগের পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। 

1/6

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস

Heavy rain forecast

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টির জেরে এমনিতেই বিপর্যস্ত জনজীবন। সেই দুর্ভোগ কাটিয়ে উঠতে না উঠতেই ফের দুর্যোগের পূর্বাভাস (rain forecast)। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি (thunderstorms) হওয়ার সম্ভবনা রয়েছে।   

2/6

কয়েক ঘণ্টার মধ্যেই বৃষ্টি

Rain in next two to three hours

বুধবার দুপুর আড়ইটে থেকে তিনটের মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি নেমে আসতে পারে গঙ্গা তীরবর্তী জেলাগুলিতে (Kolkata and adjuscent areas)। কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির (Light and Moderate Rain forecast) পূর্বাভাস দেওয়া হয়েছে। 

3/6

কোথায় কোথায় বৃষ্টি?

Rain forecast in these districts

বুধবার সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ (Kolkata Weather)। কয়েকঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা (Rain Alert) রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকাতেও আগামী ২-৩ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office) তরফে জানান হয়েছে।  

4/6

শহরের বিভিন্ন প্রান্তে এখনও জল জমে

many areas of kolkata are still under water

এদিকে ভোর থেকেই শহরের বিভিন্ন প্রান্তে বৃষ্টি শুরু হয়েছে। বুধবার সেই বৃষ্টি বাড়লে আরও সমস্যায় পড়তে পারেন শহরবাসী। কলকাতার তপসিয়া, তিলজলার একাধিক এলাকায় এখনও জমে রয়েছে জল (Waterlogged Kolkata)। কয়েকঘণ্টার টানা বৃষ্টিতে হাঁটুজলের তলায় চলে গিয়েছিল ঠনঠনিয়া, মুক্তারাম বাবু স্ট্রীট, বালিগঞ্জ, কসবা, সেক্টর ফাইভসহ বিভিন্ন প্রান্ত। 

5/6

ভারী বৃষ্টিতে জলমগ্ন নিউটাউনের আবাসন

Newtown Apartment under knee deep water

রবিবার ভোর থেকে সোমবার এক টানা ভারী বৃষ্টিতে জলমগ্ন নিউটাউনের (Newtown) সাপুরজি শুকবৃষ্টি আবাসন। বৃষ্টি কমলেও ওই আবাসনে জল জমে থাকায় চরম ভোগান্তির স্বীকার আবাসিকরা। রাস্তা থেকে গোটা আবাসন চত্বর জল জমে থাকায় আবাসিকদের কপালে চিন্তার ভাঁজ।

6/6

জল যন্ত্রণা জেলাতেও

Districts are also facing problems due to waterlogging

জল যন্ত্রণা (Waterlogging Problems) অব্যাহত রয়েছে জেলাতেও। হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগণার বিস্তীর্ণ এলাকাতে এখনও জমে রয়েছে জল। পানিহাটিতে হাসপাতালের ভিতর জল ঢুকে পড়ে। সমস্যায় পড়েন ভর্তি থাকা রোগী ও পরিজনেরা। জল পেরিয়েই যাতায়াত করতে হয় চিকিৎসক ও নার্সদের।