ট্রু কলারের মাধ্যমে আপনি সহজেই এই ১২ ধরনের কাজ সারতে পারেন

Feb 11, 2018, 16:28 PM IST
1/12

Pic12

Pic12

মোবাইল ফোনের জগতে বর্তমানে ট্রু কলার অ্যাপ যথেষ্টই জনপ্রিয়। কিন্তু এই অ্যাপের মাধ্যমে এমন অনেক কাজ করা যায় যা আপনি স্বপ্নেও ভাবতে পারবেন না। সাধারণভাবে ট্রু কলারের মাধ্যমে কোনও নম্বর যেমন চেনা যায়, তেমনই এর মাধ্যমে ভিডিও কল, ফ্ল্যাশ ম্যাসেজ ও অনলাইন পেমেন্টও করা যাবে।

2/12

Pic11

Pic11

ট্রু কলার ইনস্টল করার সময় শুরুতে আপনাকে নিজের একটি প্রোফাইল তৈরি করতে হবে। সেখানে যেমন নিজের ছবি দেওয়া যাবে, তেমনই জোড়া যাবে ই-মেল বা ওয়েব সাইট। এখন থেকে আপনি আপনার গুগল ও ফেসবুক অ্যাকাউন্টও ট্রু কলারের সঙ্গে সংযুক্ত করতে পারবেন।

3/12

Pic10

Pic10

অতিরিক্ত প্রোমোশনাল কলে আপনি বিরক্ত? ট্রু কলারের মাধ্যমে অতি সহজেই আপনি সেগুলিকে ব্লক করে দিতে পারেন। ব্লক করার পর আপনাকে একটি লাল রংয়ের কার্ড দেখাবে মোবাইলে, যেখানে ওই ব্লক করা নম্বরগুলি দেখাবে।

4/12

Pic9

Pic9

ট্রু কলার যদি কোনও নির্দিষ্ট নম্বরকে চিহ্নিত করে ব্লক লিস্টে ফেলে দেয়, তাহলে আপনি অফলাইন থাকলেও তা আপনাকে নির্দেশ দেবে।

5/12

Pic8

Pic8

গুগলের ভিডিও কলিং অ্যাপের মাধ্যমে অতি সহজেই আপনি ট্রু কলারে ভিডিও কল করতে পারবেন। এর জন্য আপনাকে ট্রু কলারে গিয়ে সেখনে কোনও নম্বর ক্লিক করলেই একটি পেইজ খুলে যাবে। সেখান থেকেই সংশ্লিষ্ট ব্যক্তিকে কল, ম্যাসেজ, ভিডিও কল, এডিট বা ব্লক করতে পারবেন আপনি।

6/12

Pic7

Pic7

ট্রু কলারকে আপনার ডিফল্ট ডায়েলার করে রাখার জন্য আপনাকে প্রধান আইকনে ক্লিক করতে হবে। সেখান থেকে সেটিংস-এর গিয়ে আপনি মিস্ড কল নোটিফিকেশন চালু করতে পারেন।

7/12

Pic6

Pic6

আপনার ডিফল্ট ম্যাসেজিং অ্যাপ হিসেবে ব্যবহার করতে পারেন ট্রু কলারকে। এর মাধ্যমে আপনি আপনার ফোনে স্প্যাম ম্যাসেজ আসাও আটকাতে পারবেন।

8/12

Pic5

Pic5

ট্রু কলারকে আপনি আপনার টেলিফোন ডাইরেক্টরি হিসেবেও ব্যবহার করতে পারেন। ট্রু কলারে গিয়ে একটি নাম বা নম্বর টাইপ করলেই সে তার ডেটাবেস থেকে তা খুঁজে বের করে দেবে। ই-মেল আইডি-র মাধ্যমেও নম্বর খুঁজে বের করতে আপনাকে সাহায্য করতে পারে এই ট্রু কলার।

9/12

Pic4

Pic4

ট্রু কলারের মাধ্যমে আপনি রেল, বিমান টিকিট বুক করতে পারেন। বুক করতে পারেন হোটেলও। ব্যাংক, হাসপাতাল সহ একাধিক কাজও এই অ্যাপের মাধ্যমেই সেরে ফেলতে পারেন আপনি।

10/12

Pic3

Pic3

আপনি যদি আপনার নিজের নম্বরটি ট্রু কলারে সেভ করে রাখতে না চান, তাহলে https://www.truecaller.com/unlisting মাধ্যমে তা করতে হবে।

11/12

Pic2

Pic2

ট্রু কলারের মাধ্যমে আপনি স্প্যাম প্রোটেকশন চালু করতে পারেন। ট্রু কলারকে আপনি আপনার ডিফল্ট ম্যাসেজিং অ্যাপ হিসেবে ব্যবহার করলে তবেই এই সুবিধা পাওয়া যাবে।

12/12

Pic1

Pic1

একাধিক ব্যাঙ্কের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ট্রু কলার। ট্রু কলার পে ব্যাবহার করে অতি সহজেই এখন আপনি অনলাইন পেমেন্টের সুযোগ পেতে পারেন।