আইপিএলের মহাকাশে

Mar 28, 2013, 07:25 PM IST
তারকা না হয়েও তারারাআইপিএল মানে শুধু নক্ষত্র সমাগন ময়। অনেকসময় ছোট তারারাও এখানে উজ্জ্বল নক্ষত্রের মত জ্বলে ওঠে। যারা সেই অর্থে আন্তর্জাতিক ক্রিকেটে বড় নাম নন, অথচ আইপিএলের মহাকাশে আলো জ্বালিয়েছেন, তাদের নিয়েই এই স্লাইড শো।
1/8

তারকা না হয়েও তারারা
আইপিএল মানে শুধু নক্ষত্র সমাগন ময়। অনেকসময় ছোট তারারাও এখানে উজ্জ্বল নক্ষত্রের মত জ্বলে ওঠে। যারা সেই অর্থে আন্তর্জাতিক ক্রিকেটে বড় নাম নন, অথচ আইপিএলের মহাকাশে আলো জ্বালিয়েছেন, তাদের নিয়েই এই স্লাইড শো।

মনবিন্দর সিং বিসলাগতবছর ফাইনালে অবিশ্বাস্য ইনিংস খেলে কেকেআরকে প্রথম আইপিএল ট্রফি এনে দেন বিসলা। শাহরুখকে অনুরোধ করেছিলেন তাঁকে একটা সুযোগ দেওয়ার জন্য। শাহরুখ ভরসা রাখলে কথা রাখেন বিসলাও।
2/8

মনবিন্দর সিং বিসলা
গতবছর ফাইনালে অবিশ্বাস্য ইনিংস খেলে কেকেআরকে প্রথম আইপিএল ট্রফি এনে দেন বিসলা। শাহরুখকে অনুরোধ করেছিলেন তাঁকে একটা সুযোগ দেওয়ার জন্য। শাহরুখ ভরসা রাখলে কথা রাখেন বিসলাও।

অশোক দিন্দাআজ যে আন্তর্জাতিক ক্রিকেটে দিন্দা খেলেন, তার পুরোটাই তাঁর পরিশ্রম আর আইপিএলের ফসল। দিন্দার বোলিং ট্যালেন্ট চিনতেন সকলেই, আইপিএল চেনালো দিন্দা সঠিক সময় জ্বলে ওঠার ক্ষমতা রাখেন।
3/8

অশোক দিন্দা
আজ যে আন্তর্জাতিক ক্রিকেটে দিন্দা খেলেন, তার পুরোটাই তাঁর পরিশ্রম আর আইপিএলের ফসল। দিন্দার বোলিং ট্যালেন্ট চিনতেন সকলেই, আইপিএল চেনালো দিন্দা সঠিক সময় জ্বলে ওঠার ক্ষমতা রাখেন।

মনদীপ সিং২০১২-র আইপিএলে দেশের ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশিবার ম্যান অফ দ্য ম্যাচ হন। প্রীতির টিমে সন্তোষের কারণ। এবারের আইপিএলে নিজেকে প্রমাণ করতে পারলে হয়ে উঠতে পারেন ধোনি পরিবারের সদস্য।
4/8

মনদীপ সিং
২০১২-র আইপিএলে দেশের ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশিবার ম্যান অফ দ্য ম্যাচ হন। প্রীতির টিমে সন্তোষের কারণ। এবারের আইপিএলে নিজেকে প্রমাণ করতে পারলে হয়ে উঠতে পারেন ধোনি পরিবারের সদস্য।

মণীশ পাণ্ডে২০১২-র আইপিএলে ভারতীয় হিসেবে প্রথম শতরান করেন। অসাধারণ `হাত অ্যান্ড আই কো-অর্ডিনেশন`। নৈনিতালের ঠাণ্ডায় বেড়ে ওঠা মণীশের মাথাও স্নায়ু বরফের মতই ঠাণ্ডা। শেষেরদিকে ব্যাট করার পক্ষে আদর্শ। আইপিএল মণীশ পাণ্ডেকে ভারতীয় ক্রিকেটের মানচিত্রে নিয়ে এল।
5/8

মণীশ পাণ্ডে
২০১২-র আইপিএলে ভারতীয় হিসেবে প্রথম শতরান করেন। অসাধারণ `হাত অ্যান্ড আই কো-অর্ডিনেশন`। নৈনিতালের ঠাণ্ডায় বেড়ে ওঠা মণীশের মাথাও স্নায়ু বরফের মতই ঠাণ্ডা। শেষেরদিকে ব্যাট করার পক্ষে আদর্শ। আইপিএল মণীশ পাণ্ডেকে ভারতীয় ক্রিকেটের মানচিত্রে নিয়ে এল।

মুরলী বিজয়মুরলী বিজয়কে লোকে ধ্রুপদী ওপেনার হিসেবেই চিনত। আইপিএল দেখালো T-20 ক্রিকেটে বিস্ফোরণ ঘটাতে পারেন ধ্রুপদী খেলোয়াড়রাও। আইপিএল-এ দুটো শতরান রয়েছে তাঁর।
6/8

মুরলী বিজয়
মুরলী বিজয়কে লোকে ধ্রুপদী ওপেনার হিসেবেই চিনত। আইপিএল দেখালো T-20 ক্রিকেটে বিস্ফোরণ ঘটাতে পারেন ধ্রুপদী খেলোয়াড়রাও। আইপিএল-এ দুটো শতরান রয়েছে তাঁর।

পল ভালথাটিযতদিন `জিরো থেকে হিরো` এই কথাটা থাকবে, ততদিন পল ভালথাটি থাকবেন। যিনি মহারাষ্ট্র দলে সুযোগ পেতেন না, তিনি আইপিএল-এ সুযোগ পেয়ে দেখিয়েছিলেন প্রতিভা কখনও চাপা থাকে না।
7/8

পল ভালথাটি
যতদিন `জিরো থেকে হিরো` এই কথাটা থাকবে, ততদিন পল ভালথাটি থাকবেন। যিনি মহারাষ্ট্র দলে সুযোগ পেতেন না, তিনি আইপিএল-এ সুযোগ পেয়ে দেখিয়েছিলেন প্রতিভা কখনও চাপা থাকে না।

ঋদ্ধিমান সাহাশিলিগুড়ির পাপালি আজ ধোনির প্রতিদ্বন্দ্বী। তার সিংহভাগ কৃতিত্বই আইপিএলের। একটি অভাবনীয় ক্যাচ চিনিয়েছিল তাঁর প্রতিভা। ব্যাটিংয়েও নিজের জাত চিনিয়েছেন ঋদ্ধিমান।
8/8

ঋদ্ধিমান সাহা
শিলিগুড়ির পাপালি আজ ধোনির প্রতিদ্বন্দ্বী। তার সিংহভাগ কৃতিত্বই আইপিএলের। একটি অভাবনীয় ক্যাচ চিনিয়েছিল তাঁর প্রতিভা। ব্যাটিংয়েও নিজের জাত চিনিয়েছেন ঋদ্ধিমান।