পঞ্চায়েত জটের ইতিবৃত্ত

Jun 26, 2013, 07:32 PM IST
১৪ মে ২০১৩তিন দফায় পঞ্চায়েত নির্বাচন করার নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তিন দিনের মধ্যে কমিশনের সঙ্গে আলোচনা করে বিজ্ঞপ্তি জারি করতে হবে রাজ্যকে।
1/9

১৪ মে ২০১৩
তিন দফায় পঞ্চায়েত নির্বাচন করার নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তিন দিনের মধ্যে কমিশনের সঙ্গে আলোচনা করে বিজ্ঞপ্তি জারি করতে হবে রাজ্যকে।

১৪ মে ২০১৩সন্ত্রাস রুখতে অতি স্পর্শকাতর এলাকায় বুথপিছু ২ জন করে সশস্ত্র পুলিস মোতায়েন করা ভবে। সেইসঙ্গে থাকবে ২ জন কনস্টেবলও।
2/9

১৪ মে ২০১৩

সন্ত্রাস রুখতে অতি স্পর্শকাতর এলাকায় বুথপিছু ২ জন করে সশস্ত্র পুলিস মোতায়েন করা ভবে। সেইসঙ্গে থাকবে ২ জন কনস্টেবলও।

১৪ মে ২০১৩স্পর্শকাতর এলাকায় বুথপিছু ২ সশস্ত্র পুলিস। কম স্পর্শকাতর এলাকায় ভোটকেন্দ্রে ১ সশস্ত্র পুলিস। নির্দেশ দেয় হাইকোর্ট।
3/9

১৪ মে ২০১৩
স্পর্শকাতর এলাকায় বুথপিছু ২ সশস্ত্র পুলিস। কম স্পর্শকাতর এলাকায় ভোটকেন্দ্রে ১ সশস্ত্র পুলিস। নির্দেশ দেয় হাইকোর্ট।

১৪ মে ২০১৩হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ, কম স্পর্শকাতর এলাকায় ভোটকেন্দ্রে ১ জন করে কনস্টেবল দেওয়া হবে ভোটের সময়। সাধারণ এলাকায় ভোটকেন্দ্রে ১ সশস্ত্র পুলিস দেওয়ার নির্দেশ দেয় আদালত।
4/9

১৪ মে ২০১৩
হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ, কম স্পর্শকাতর এলাকায় ভোটকেন্দ্রে ১ জন করে কনস্টেবল দেওয়া হবে ভোটের সময়। সাধারণ এলাকায় ভোটকেন্দ্রে ১ সশস্ত্র পুলিস দেওয়ার নির্দেশ দেয় আদালত।

১৪ মে ২০১৩অন্যান্য ক্ষেত্রে পুলিস মোতায়েন হবে ২০০৮ সালের নিয়ম অনুযায়ী। আর বাহিনীর ব্যবস্থা করতে না পাড়লে, ভিনরাজ্য থেকে বা কন্দ্র থেকে বাহিনী আনানো যেতে পারে।
5/9

১৪ মে ২০১৩
অন্যান্য ক্ষেত্রে পুলিস মোতায়েন হবে ২০০৮ সালের নিয়ম অনুযায়ী। আর বাহিনীর ব্যবস্থা করতে না পাড়লে, ভিনরাজ্য থেকে বা কন্দ্র থেকে বাহিনী আনানো যেতে পারে।

৩ জুন ২০১৩মনোনয়ন পর্ব থেকেই পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ। সেইসঙ্গে ভোটে নিরাপত্তার ব্যবস্থা করা যে রাজ্য সরকারেরই দায় তাও স্মরণ করিয়ে দেয় আদালত।
6/9

৩ জুন ২০১৩
মনোনয়ন পর্ব থেকেই পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ। সেইসঙ্গে ভোটে নিরাপত্তার ব্যবস্থা করা যে রাজ্য সরকারেরই দায় তাও স্মরণ করিয়ে দেয় আদালত।

১৩ জুন ২০১৩ভোটের জন্য কমিশনের চাহিদা অনুযায়ী বাহিনীর ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকেই।
7/9

১৩ জুন ২০১৩

ভোটের জন্য কমিশনের চাহিদা অনুযায়ী বাহিনীর ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকেই।

২৪ জুন ২০১৩ভোটের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট।
8/9

২৪ জুন ২০১৩

ভোটের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট।

২৫ জুন ২০১৩ভোটের যখন বাকি নেই ১ সপ্তাহও। তখন পাঁচ দফায় ভোট করার সুপারিশ করল হাইকোর্টের ডিভিশনবেঞ্চ।
9/9

২৫ জুন ২০১৩
ভোটের যখন বাকি নেই ১ সপ্তাহও। তখন পাঁচ দফায় ভোট করার সুপারিশ করল হাইকোর্টের ডিভিশনবেঞ্চ।