বলিউড যখন বাঁধা পড়ে গোপনে

Apr 22, 2014, 05:24 PM IST
বলিউড যখন বাঁধা পড়ে গোপনেবলিউড মানেই বিগ ফ্যাট ওয়েডিং। কিন্তু তার মধ্যেও ফিল্মি দুনিয়াতেই রয়েছেন এমন কিছু জুটি যারা সকলের অলক্ষে, গোপনেই সেরে ফেলেন বিয়ে। সাদা-কালো যুগ থেকে আজও এরকম বিয়ে বলিউড হাতড়ালে পাওয়া যাবে বহু। কখনও পরিবারের আপত্তি, কখনও বা আগে থেকেই বিবাহিত ছিলেন পুরুষটি, কখনও অভিনেত্রীদের আচমকা অন্তঃসত্ত্বা হয়ে পড়া বা নিছকই সংবাদমাধ্যমের অতিরিক্ত কৌতূহল এড়াতে গোপনে বিয়ে সেরেছেন তারকার। সেরকমই ১০টি বিয়ে নিয়ে এই স্লাইড শো।
1/11

বলিউড যখন বাঁধা পড়ে গোপনে
বলিউড মানেই বিগ ফ্যাট ওয়েডিং। কিন্তু তার মধ্যেও ফিল্মি দুনিয়াতেই রয়েছেন এমন কিছু জুটি যারা সকলের অলক্ষে, গোপনেই সেরে ফেলেন বিয়ে। সাদা-কালো যুগ থেকে আজও এরকম বিয়ে বলিউড হাতড়ালে পাওয়া যাবে বহু। কখনও পরিবারের আপত্তি, কখনও বা আগে থেকেই বিবাহিত ছিলেন পুরুষটি, কখনও অভিনেত্রীদের আচমকা অন্তঃসত্ত্বা হয়ে পড়া বা নিছকই সংবাদমাধ্যমের অতিরিক্ত কৌতূহল এড়াতে গোপনে বিয়ে সেরেছেন তারকার। সেরকমই ১০টি বিয়ে নিয়ে এই স্লাইড শো।

১. রানি মুখার্জি-আদিত্য চোপড়াসারা দেশে তাঁদের প্রেম নিয়ে চর্চা হলেও দুজনের কেউি কোনওদিন মুখ ফুটে স্বীকার করেননি সম্পর্কের কথা। তবে তাঁদের বিয়ে কবে হচ্ছে তা নিয়ে ছিল বিরাট জল্পনা। মিডিয়া বহুবারই বিয়ে দিয়েছে এদের। অবশেষে ২১ এপ্রিল ২০১৪, ইতালিতে গোপনে বিয়ে সারলেন অদিত্য চোপড়া-রানি মুখার্জি। ২০০৯ সালে প্রথম স্ত্রী পায়েল খন্নার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় আদিত্যর।
2/11

১. রানি মুখার্জি-আদিত্য চোপড়া
সারা দেশে তাঁদের প্রেম নিয়ে চর্চা হলেও দুজনের কেউি কোনওদিন মুখ ফুটে স্বীকার করেননি সম্পর্কের কথা। তবে তাঁদের বিয়ে কবে হচ্ছে তা নিয়ে ছিল বিরাট জল্পনা। মিডিয়া বহুবারই বিয়ে দিয়েছে এদের। অবশেষে ২১ এপ্রিল ২০১৪, ইতালিতে গোপনে বিয়ে সারলেন অদিত্য চোপড়া-রানি মুখার্জি।

২০০৯ সালে প্রথম স্ত্রী পায়েল খন্নার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় আদিত্যর।

২. জন আব্রাহাম-প্রিয়া রঞ্চলএই বছরই মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ছোট্ট অনুষ্ঠানে প্রেমিকা প্রিয়া রঞ্চলকে বিয়ে করেন জন। এর আগে ২০১১ সালে এনগেজমেন্টও হয়েছিল গোপন ভাবেই। নববর্ষের টুইটে নিজেদের বিয়ের কথা প্রকাশ করেন জন। লেখেন, ২০১৪ সকলের শুভ হোক। ভালবাসা, জন ও প্রিয়া আব্রাহাম। আগে বিপাশা বসুর সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন জন।
3/11

২. জন আব্রাহাম-প্রিয়া রঞ্চল
এই বছরই মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ছোট্ট অনুষ্ঠানে প্রেমিকা প্রিয়া রঞ্চলকে বিয়ে করেন জন। এর আগে ২০১১ সালে এনগেজমেন্টও হয়েছিল গোপন ভাবেই। নববর্ষের টুইটে নিজেদের বিয়ের কথা প্রকাশ করেন জন। লেখেন, ২০১৪ সকলের শুভ হোক। ভালবাসা, জন ও প্রিয়া আব্রাহাম।

আগে বিপাশা বসুর সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন জন।

৩. সেলিনা জেটলি-পিটার হ্যাগঅস্ট্রেলিয়ার এক মনেস্ট্রিতে হোটেলিয়র বয়ফ্রেন্ড পিটার হ্যাগকে বিয়ে করেন সেলিনা। জুলাই ২৩, ২০১১ সালে বিয়ে হলেও এক মাস পর টুইটারে বিয়ের খবর জানান সেলিনা। বিয়ের সময় প্রেগন্যান্ট ছিলেন সেলিনা।
4/11

৩. সেলিনা জেটলি-পিটার হ্যাগ
অস্ট্রেলিয়ার এক মনেস্ট্রিতে হোটেলিয়র বয়ফ্রেন্ড পিটার হ্যাগকে বিয়ে করেন সেলিনা। জুলাই ২৩, ২০১১ সালে বিয়ে হলেও এক মাস পর টুইটারে বিয়ের খবর জানান সেলিনা। বিয়ের সময় প্রেগন্যান্ট ছিলেন সেলিনা।

৪. কঙ্কনা সেনশর্মা-রনবীর শোরেসম্পর্ক নিয়ে বরাবরই গোপনীয়তা রক্ষা করে এসেছেন রনবীর-কঙ্কনায়। ২০১০ সালের সেপ্টেম্বর মাসে বাড়িতে ছোট্ট অনুষ্ঠানে বিয়ে করেন দুজনে। কঙ্কনা অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় পরিকল্পনা ছাড়াই বিয়ে করতে হয় তাঁদের।
5/11

৪. কঙ্কনা সেনশর্মা-রনবীর শোরে
সম্পর্ক নিয়ে বরাবরই গোপনীয়তা রক্ষা করে এসেছেন রনবীর-কঙ্কনায়। ২০১০ সালের সেপ্টেম্বর মাসে বাড়িতে ছোট্ট অনুষ্ঠানে বিয়ে করেন দুজনে। কঙ্কনা অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় পরিকল্পনা ছাড়াই বিয়ে করতে হয় তাঁদের।

৫. জুহি চাওলা-জয় মেহতাজয় মেহতার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে কোনওদিনই প্রকাশ্যে কিছু বলতেন না জুহি। কেরিয়ার খারাপ হওয়ার ভয়ে বিয়ে করে বহুদিন লুকিয়ে রেখেছিলেন খবর। অবশেষে অন্তসঃত্ত্বা হওয়ার পর খবর প্রকাশ করেন জুহি।
6/11

৫. জুহি চাওলা-জয় মেহতা
জয় মেহতার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে কোনওদিনই প্রকাশ্যে কিছু বলতেন না জুহি। কেরিয়ার খারাপ হওয়ার ভয়ে বিয়ে করে বহুদিন লুকিয়ে রেখেছিলেন খবর। অবশেষে অন্তসঃত্ত্বা হওয়ার পর খবর প্রকাশ করেন জুহি।

৬. শ্রীদেবী-বনি কপূরনিজে বিবাহিত হওয়া সত্ত্বেও লুকিয়ে শ্রীদেবীকে বিয়ে করেছিলেন বনি। পরে প্রথম স্ত্রীকে ডিভোর্স দেন। শ্রীদেবী যখন সাত মাসের অন্তঃসত্ত্বা তখন প্রকাশিত হয় বিয়ের খবর। মিডিয়ার কাছে শ্রীদেবী স্বীকার করে নেন বিয়ের আগেই অন্তঃসত্ত্বা ছিলেন তিনি।
7/11

৬. শ্রীদেবী-বনি কপূর
নিজে বিবাহিত হওয়া সত্ত্বেও লুকিয়ে শ্রীদেবীকে বিয়ে করেছিলেন বনি। পরে প্রথম স্ত্রীকে ডিভোর্স দেন। শ্রীদেবী যখন সাত মাসের অন্তঃসত্ত্বা তখন প্রকাশিত হয় বিয়ের খবর। মিডিয়ার কাছে শ্রীদেবী স্বীকার করে নেন বিয়ের আগেই অন্তঃসত্ত্বা ছিলেন তিনি।

৭. সইফ আলি খান-অমৃতা সিংসইফের থেকে প্রায় ১২ বছরের বড় অমৃতার সঙ্গে বিয়েতে ঘোর আপত্তি ছিল পরিবারের। ১৯৯১ সালের অক্টোবর মাসে তাই গোপনে অমৃতাকে বিয়ে করেন সইফ। ২০০৪ সালে বিয়ের ৯ বছর পর বিচ্ছেদ হয় তাঁদের।
8/11

৭. সইফ আলি খান-অমৃতা সিং
সইফের থেকে প্রায় ১২ বছরের বড় অমৃতার সঙ্গে বিয়েতে ঘোর আপত্তি ছিল পরিবারের। ১৯৯১ সালের অক্টোবর মাসে তাই গোপনে অমৃতাকে বিয়ে করেন সইফ। ২০০৪ সালে বিয়ের ৯ বছর পর বিচ্ছেদ হয় তাঁদের।

৮. আমির খান-রিনাছোটবেলার প্রেম রিনাকে আমির বিয়ে করেছিলেন পালিয়ে গিয়ে। কিন্তু বিয়ের খবর চেপে রেখেছিলেন বহুদিন। জনপ্রিয়তা পাওয়ার পরই বিয়ের খবর প্রকাশ করেন আমির। ১৮ এপ্রিল, ১৯৮৬। এই দিন বিয়ে হয় তাঁদের।
9/11

৮. আমির খান-রিনা
ছোটবেলার প্রেম রিনাকে আমির বিয়ে করেছিলেন পালিয়ে গিয়ে। কিন্তু বিয়ের খবর চেপে রেখেছিলেন বহুদিন। জনপ্রিয়তা পাওয়ার পরই বিয়ের খবর প্রকাশ করেন আমির। ১৮ এপ্রিল, ১৯৮৬। এই দিন বিয়ে হয় তাঁদের।

৯. ধর্মেন্দ্র-হেমা মালিনীশোলে ছবির শুটিংয়ের সময় মাচ ম্যারেড ধর্মেন্দ্রর প্রেমে পড়েছিলেন হেমা। ১৯৮০ সালে খন্ডালায় পালিয়ে গিয়ে গোপনে বিয়ে করেন ধর্মেন্দ্র-হেমা। ড্রিমগার্লকে বিয়ে করার জন্য ইসলাম ধর্মে রূপান্তরিত হয়েছিলেন ধর্মেন্দ্র।
10/11

৯. ধর্মেন্দ্র-হেমা মালিনী
শোলে ছবির শুটিংয়ের সময় মাচ ম্যারেড ধর্মেন্দ্রর প্রেমে পড়েছিলেন হেমা। ১৯৮০ সালে খন্ডালায় পালিয়ে গিয়ে গোপনে বিয়ে করেন ধর্মেন্দ্র-হেমা। ড্রিমগার্লকে বিয়ে করার জন্য ইসলাম ধর্মে রূপান্তরিত হয়েছিলেন ধর্মেন্দ্র।

১০. সাম্মি কপূর-গীতা বালি১৯৫৫ সালে রঙ্গিন রাতে ছবির সেটে প্রেমে পড়েন গীতা বালি ও সাম্মি কপূর। সাম্মির থেকে এক বছরের বড় ছিলেন গীতা। তাই পরিবার কখনই বিয়ে মেনে নেবে না এই আশঙ্কায় মুম্বইয়ের বঙ্গনা মন্দিরে গভীর রাতে বিয়ে করেন সাম্মি-গীতা।
11/11

১০. সাম্মি কপূর-গীতা বালি
১৯৫৫ সালে রঙ্গিন রাতে ছবির সেটে প্রেমে পড়েন গীতা বালি ও সাম্মি কপূর। সাম্মির থেকে এক বছরের বড় ছিলেন গীতা। তাই পরিবার কখনই বিয়ে মেনে নেবে না এই আশঙ্কায় মুম্বইয়ের বঙ্গনা মন্দিরে গভীর রাতে বিয়ে করেন সাম্মি-গীতা।