যে ৫ টি খাবার না খেলেই ভালো হয়

Jul 22, 2016, 12:58 PM IST
1/6

এগুলো দেখতেও খুব সুন্দর, খেতেও সুস্বাদু। তাই এগুলোর প্রতি খুব সহজেই আকৃষ্ট হয় সবাই। কিন্তু এই ধরনের খাবারে প্রচুর পরিমাণে শর্করা থাকায়, শরীরের পক্ষে বেশ ক্ষতিকর। এগুলোর জন্য ডায়াবেটিসও দেখা দিতে পারে। তাই এই সুন্দর জিনিসগুলো না খেলেই আপনি ভালো করবেন।

2/6

ক্রিম! উফ, দেখেই জিভে জল চলে এলো না? কেকে তো এটা মাস্ট। যেমন এটা খাবারকে দেখতে সুন্দর করে, তেমনি খাবারের স্বাদও বাড়ায়। তাই এগুলো খেতে মানুষ খুবই পছন্দ করে। কিন্তু মাথায় রাখবেন, এতে এত বেশি ফ্যাট থাকে যা, আপনার শরীরের পক্ষে খুবই খারাপ।

3/6

ডায়েট সোডা থেকেও একেবারে দূরে থাকার কথা বলছেন ডাক্তাররা। এমনিতে এগুলো খাবারের স্বাদ বাড়ায়। তাই এগুলো খেতেও ইচ্ছে করে। কিন্তু ডাক্তাররা বলছেন, এগুলো আপনার দাঁত নষ্ট করে দেবে খুব কম সময়ের মধ্যেই।

4/6

দোকানের মাংস খেতে তো খুবই ভালো লাগে। বাড়ির থেকে স্বাদও আলাদা হয়। আবার রান্না করার ঝক্কিও নেই। এই পরিস্থিতিতেও আপনি দোকানের এইসব মাংস না খেলেই ভালো করবেন। কারণ, এগুলো হজম করা খুবই কঠিন। আর থাকে প্রচুর পরিমাণ ফ্যাট।

5/6

কুকিজ কিংবা কেক খাওয়া কিন্তু শরীরের জন্য মোটেই ভালো নয়। এতে প্রচুর পরিমাণ চিনি থাকে। আর থাকে বেশি পরিমাণে ফ্যাটও। এই খাবারগুলো না খেলেই আপনি বরং ভালো থাকবেন। অনেকসময় এই খাবারগুলো ত্বকের পক্ষেও ভালো।

6/6

খাবার খেতে তো ভালো হয়। কিন্তু কিছু কিছু খাবার আছে, যেগুলো না খেলেই শরীর ভালো থাকে। তাই এই খাবারগুলো না খেয়ে এড়িয়ে যাওয়াই ভালো।