ফিল্মফেয়ারের বিজয়ীরা

Jan 21, 2013, 21:19 PM IST
1/16

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০১৩অনুষ্ঠিত হল আটান্নতম আইডিয়া ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০১৩। সেরা সেরা কারা? বিজয়ীদের চিনে নিতে চোখ রাখুন স্লাইড শোয়ে।

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০১৩
অনুষ্ঠিত হল আটান্নতম আইডিয়া ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০১৩। সেরা সেরা কারা? বিজয়ীদের চিনে নিতে চোখ রাখুন স্লাইড শোয়ে।

2/16

রণবীর নয়, বরফিফিল্মফেয়ার মঞ্চেও বরফিই রইলেন রণবীর। সেরা অভিনেতার পুরস্কার পেয়ে ধন্যবাদ জানাতে একটিও বাক্যব্যয় করলেন না রণবীর। মাই ক নামিয়ে নির্বাক বরফির মতোই অনুভূতি ব্যক্ত করলেন। করণ জোহরের মতে, এটাই সন্ধের সেরা থ্যাঙ্কস গিভিং স্পিচ। রেখার হাত থেকে পুরস্কার নিয়ে পা ছঁয়ে প্রণামও করলেন বিনয়ী বরফি।

রণবীর নয়, বরফি
ফিল্মফেয়ার মঞ্চেও বরফিই রইলেন রণবীর। সেরা অভিনেতার পুরস্কার পেয়ে ধন্যবাদ জানাতে একটিও বাক্যব্যয় করলেন না রণবীর। মাই ক নামিয়ে নির্বাক বরফির মতোই অনুভূতি ব্যক্ত করলেন। করণ জোহরের মতে, এটাই সন্ধের সেরা থ্যাঙ্কস গিভিং স্পিচ। রেখার হাত থেকে পুরস্কার নিয়ে পা ছঁয়ে প্রণামও করলেন বিনয়ী বরফি।

3/16

বিদ্যাই সেরা

বিদ্যাই সেরা
"এই পুরস্কার কাহানির পুরো টিমের জন্য। আর ধন্যবাদ সেটু(সিনেমাটোগ্রাফার), একজন গর্ভবতী মহিলাকে এতো সুন্দর ভাবে দেখানোর জন্য। যেইসব মহিলারা সাহসের সঙ্গে বাঁচেন তাঁদের সকলের কাছে এটা খুব স্পেশ্যাল। ছোটবেলা আমি টিভির সামনে বসে নিষ্পলক চোখে ফিল্মফেয়ার দেখতাম। আর আজ আমার হাতেই সেই ফিল্মফেয়ার পুরস্কার। যেমন বাইবেলে লেখা আছে। মন থেকে চাও, নিশ্চয়ই পাবে"। কাহানির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার হাতে এভাবেই অনুভূতি জানালেন বিদ্যা বালন।

4/16

সুজয়ের কাহানিকাহানির জন্য সেরা পরিচালক সুজয় ঘোষ।

সুজয়ের কাহানি
কাহানির জন্য সেরা পরিচালক সুজয় ঘোষ।

5/16

ড. বলদেব চাড্ডাভিকি ডোনার ছবির জন্য অন্নু কপুরের হাতে সেরা সহ অভিনেতার পুরস্কার তুলে দিলেন নেহা ধুপিয়া।

ড. বলদেব চাড্ডা
ভিকি ডোনার ছবির জন্য অন্নু কপুরের হাতে সেরা সহ অভিনেতার পুরস্কার তুলে দিলেন নেহা ধুপিয়া।

6/16

মরণোত্তর স্বীকৃতিমরণোত্তর লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন যশ চোপড়া। মাধুরী দীক্ষিতের হাত থেকে পুরস্কার নিচ্ছেন যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়া।

মরণোত্তর স্বীকৃতি
মরণোত্তর লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন যশ চোপড়া। মাধুরী দীক্ষিতের হাত থেকে পুরস্কার নিচ্ছেন যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়া।

7/16

পান সিং তোমারপান সিং তোমার এনে দিল সেরা অভিনেতার ক্রিটিক পুরস্কার। পেয়েছিলেন সেরা অভিনেতার মনোনয়নও। জয়ের পর অনুঙূতি জানাচ্ছেন ইরফান খান। রয়েছেন পরিনীতি চোপড়াও।

পান সিং তোমার
পান সিং তোমার এনে দিল সেরা অভিনেতার ক্রিটিক পুরস্কার। পেয়েছিলেন সেরা অভিনেতার মনোনয়নও। জয়ের পর অনুঙূতি জানাচ্ছেন ইরফান খান। রয়েছেন পরিনীতি চোপড়াও।

8/16

সেরা সহ অভিনেত্রী অনুষ্কা শর্মাহলুদ গাউনে নজর কেড়েছিলেন রেড কার্পেটেই। ছিল স্টেজ কাঁপানো পারফরম্যান্সও। এবার জব তক হ্যায় জান ছবির জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কারও উঠল অনুষ্কা শর্মার হাতেই।

সেরা সহ অভিনেত্রী অনুষ্কা শর্মা
হলুদ গাউনে নজর কেড়েছিলেন রেড কার্পেটেই। ছিল স্টেজ কাঁপানো পারফরম্যান্সও। এবার জব তক হ্যায় জান ছবির জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কারও উঠল অনুষ্কা শর্মার হাতেই।

9/16

অনুরাগের বরফিঅস্কার দৌড়ে ছিটকে গেলেও ফিল্মফেয়ারে সেরা ছবি বরফিই। পুরস্কার হাতে পরিচালক অনুরাগ কাশ্যপ। পাশে প্রিয়াঙ্কা ঝিলমিল চোপড়া।

অনুরাগের বরফি
অস্কার দৌড়ে ছিটকে গেলেও ফিল্মফেয়ারে সেরা ছবি বরফিই। পুরস্কার হাতে পরিচালক অনুরাগ কাশ্যপ। পাশে প্রিয়াঙ্কা ঝিলমিল চোপড়া।

10/16

নতুন মুখের মাঝে ইলিয়ানাই সেরাবরফির জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পেলেন ইলিয়ানা ডি`ক্রুজ।

নতুন মুখের মাঝে ইলিয়ানাই সেরা
বরফির জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পেলেন ইলিয়ানা ডি`ক্রুজ।

11/16

অপ্রত্যাশিত!ভাবতাম আমি একজন অভিনেতা যে গানও গাইতে পারে। পুরস্কার পেয়ে মনে হচ্ছে আমি একজন গায়ক যে অভিনয়টাও পারে। ভিকি ডোনার ছবির জন্য সেরা গায়কের পুরস্কার পেয়ে এভাবেই অনুভূতি ব্যক্ত করলেন হতবাক আয়ুষ্মান খুরানা।

অপ্রত্যাশিত!
ভাবতাম আমি একজন অভিনেতা যে গানও গাইতে পারে। পুরস্কার পেয়ে মনে হচ্ছে আমি একজন গায়ক যে অভিনয়টাও পারে। ভিকি ডোনার ছবির জন্য সেরা গায়কের পুরস্কার পেয়ে এভাবেই অনুভূতি ব্যক্ত করলেন হতবাক আয়ুষ্মান খুরানা।

12/16

সেরা নবাগত পরিচালক গৌরী শিন্ডেইংলিশ ভিংলিশ ছবির জন্য গৌরী শিন্ডের হাতে সেরা নবাগত পরিচালকের পুরস্কার তুলে দিলেন বিদ্যা বালন।

সেরা নবাগত পরিচালক গৌরী শিন্ডে
ইংলিশ ভিংলিশ ছবির জন্য গৌরী শিন্ডের হাতে সেরা নবাগত পরিচালকের পুরস্কার তুলে দিলেন বিদ্যা বালন।

13/16

আঁখো সে আঁখে চার করনে দোঊষা উত্থুপ নাচলেন ডার্লিং প্রিয়াঙ্কার সঙ্গে। পা মেলালেন শাহরুখ, সইফও।

আঁখো সে আঁখে চার করনে দো
ঊষা উত্থুপ নাচলেন ডার্লিং প্রিয়াঙ্কার সঙ্গে। পা মেলালেন শাহরুখ, সইফও।

14/16

সেরা অভিনেত্রী ক্রিটিক রিচা চাড্ডাগ্যাংস অফ ওয়াসেপুর ছবির জন্য সেরা অভিনেত্রীর ক্রিটিক পুরস্কার পেলেন রিচা চাড্ডা। তাঁর হাতে পুরস্কার তুলে দেন মনোজ বাজপায়ী।

সেরা অভিনেত্রী ক্রিটিক রিচা চাড্ডা
গ্যাংস অফ ওয়াসেপুর ছবির জন্য সেরা অভিনেত্রীর ক্রিটিক পুরস্কার পেলেন রিচা চাড্ডা। তাঁর হাতে পুরস্কার তুলে দেন মনোজ বাজপায়ী।

15/16

শাহরুখ অন স্টেজপ্রতিবারের মতো এবছরও ফিল্মফেয়ারের মঞ্চ ছিল শাহরুখেরই। এলেন, নাচলেন, জয় করলেন।

শাহরুখ অন স্টেজ
প্রতিবারের মতো এবছরও ফিল্মফেয়ারের মঞ্চ ছিল শাহরুখেরই। এলেন, নাচলেন, জয় করলেন।

16/16

মঞ্চে অনুষ্কাঅনুষ্কা শর্মার হট পারফরম্যান্স। সেরা সহ অভিনেত্রীর পুরস্কারও জেতেন তিনি।

মঞ্চে অনুষ্কা
অনুষ্কা শর্মার হট পারফরম্যান্স। সেরা সহ অভিনেত্রীর পুরস্কারও জেতেন তিনি।