স্লেজিং ভাল সামলাতে পারেন কে, সচিন না বিরাট? জবাব দিলেন আক্রম

সচিনের সঙ্গে ব্যাটে বলে টক্কর হলেও কোহলির আক্রমের বাইশ গজে দেখা হয়নি। আক্রম অবশ্য দুজনের মধ্যেই তুলনা টানলেন।

Updated By: May 14, 2020, 08:04 PM IST
স্লেজিং ভাল সামলাতে পারেন কে, সচিন না বিরাট? জবাব দিলেন আক্রম

নিজস্ব প্রতিবেদন: আর এ যেন ঠিক ক্রিকেটের বাইশ গজে বাউন্সার সামলানোর মতো ব্যাপার আর কি! কে ভাল বাউন্সার সামলান, সচিন না বিরাট? যদিও এখানে তুলনা বাউন্সারের সমতুল্য স্লেজিং সামলানোর আদব কায়দা নিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে একশো সেঞ্চুরির মালিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেকদিনই হল। তবু সেই সচিন তেন্ডুলকরের সঙ্গে বার বার তুলনায় চলে আসে বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ভারতীয় ব্যাটসম্যান কিং কোহলির নাম। বাইশ গজে কে ভাল স্লেজিং সামাল দেওয়ার মতো মানসিকতা রাখেন, জবাব দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রাম।

সচিনের সঙ্গে ব্যাটে বলে টক্কর হলেও কোহলির আক্রমের বাইশ গজে দেখা হয়নি। আক্রম অবশ্য দুজনের মধ্যেই তুলনা টানলেন। তিনি বলেন, "বিরাট বর্তমান প্রজন্মের গ্রেট ব্যাটসম্যান, ব্যক্তি হিসেবেও ভীষণই আগ্রাসী!সচিন কিন্তু শান্ত স্বভাবের তবে আগ্রাসী, ওর শরীরী ভাষা অন্যরকম।"

এরপরেই স্লেজিং প্রসঙ্গেআক্রম বলেন," সচিনকে স্লেজিং করলে ও আরও দৃঢ় মানসিকতার হয়ে যেত! এটা আমার মূল্যায়ন। আমি ভুল হতে পারি। কোহলিকে যদি আমি স্লেজিং করি ও তাহলে রেগে যাবে। একজন ব্যাটসম্যান রেগে গেলে বোলারকে আক্রমণের রাস্তায় যায়, আর তখনই ব্যাটসম্যানকে আউট করার বেশি সুযোগ হয়। "

আরও পড়ুন - কোহলি-ধোনির মধ্যে কাকে সেরা অধিনায়ক বাছলেন ধাওয়ান, জেনে নিন

 

.