"আমরা বিশ্বকাপটা সচিনকে উপহার দিতে চেয়েছিলাম"

তাই কিংবদন্তিকে তাঁরা নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন সেদিন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 29, 2020, 03:57 PM IST
"আমরা বিশ্বকাপটা সচিনকে উপহার দিতে চেয়েছিলাম"
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ২০১১ সালের দোসরা এপ্রিল। স্থান মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। ২৮ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে তখন আসমুদ্র-হিমাচল জুড়ে উৎসব শুরু হয়ে গিয়েছে। তখন বিরাট কোহলি হরভজন সিং, সুরেশ রায়নারা কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে কাঁধে চাপিয়ে মাঠ পরিক্রমা করছেন। জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে দর্শকদের অভিবাদন করছেন মাস্টার ব্লাস্টার। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে সেই ছবিটা এখনও জীবন্ত। সচিন তেন্ডুলকারকে এমনভাবে সেদিন মাঠ প্রদর্শনের কারণ কী ছিল? মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ক্রিকেট আড্ডায় কিং কোহলি সেই গল্প শুনিয়েছেন। আসলে সচিনকে বিশ্বকাপটা উপহার দিতে চেয়ে ছিলেন তাঁরা।

সচিন তেন্ডুলকারের হাতে বিশ্বকাপ তুলে দেওয়াই ছিল স্বপ্ন। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ভিডিয়ো চ্যাটে ২০১১ বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ টেনে বিরাট কোহলি বলেন, "আমরা সবাই জানতাম এটাই সচিন পাজির শেষ বিশ্বকাপ। তাই আমরা বিশ্বকাপটা সচিনকে উপহার দিতে চেয়েছিলাম। সচিন দেশের জন্য যা করেছে, যেভাবে দেশকে জিতিয়েছে, আমাদের প্রেরণা জুগিয়েছে। বিশ্বকাপটাই ছিল সেরা পুরস্কার। সেটা আমরা করতে পেরেছিলাম বলে তৃপ্তিটা বেশি হয়েছে হয়েছিল।"

আসলে ২১ বছরের ক্রিকেটীয় কেরিয়ারে বহু ট্রফি তিনি জিতেছেন, বহু রেকর্ড তাঁর ঝুলিতে কিন্তু দেশকে কাঙ্খিত বিশ্বকাপ জিতিয়ে মাস্টার ব্লাস্টার যেন তাঁর ক্রিকেটিয় কেরিয়ারের বৃত্ত সম্পন্ন করেছিলেন বলেই মনে করেন কিং কোহলি। তাই কিংবদন্তিকে তাঁরা নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন সেদিন।
 

আরও পড়ুন- ঘুমের মধ্যেও PUBG নিয়ে কথা বলে মাহি!

.