Dinesh Karthik: এক ওভারে ৪, ৪, ৪, ৬, ৬, ৪! আইপিএলে আগুনে ফর্মে কার্তিক

এই আইপিএলের হাত ধরে যেন নবজন্ম পেলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)

Updated By: Apr 16, 2022, 11:42 PM IST
Dinesh Karthik: এক ওভারে ৪, ৪, ৪, ৬, ৬, ৪! আইপিএলে আগুনে ফর্মে কার্তিক
মারমুখী দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) শনিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তুলেছে ১৮৯ রান। সাতে ব্যাট করতে নেমে ৪৭ মিনিট ক্রিজে থেকে ধ্বংললীলা চালান দীনেশ কার্তিক ( Dinesh Karthik)। ৩৪ বলে ৬৬ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলেন আরসিবির উইকেটকিপার-ব্যাটার। এদিন ৫টি চার ও ৫টি ছক্কা হাঁকান কার্তিক। ব্যাট করেন ১৯৪.১১ স্ট্রাইকরেটে।

আরসিবি-র ইনিংসের ১৮ নম্বর ওভারে কার্তিক চড়াও হন দিল্লির বাঁ-হাতি তারকা পেসার মুস্তাফিজুর রহমানের ওপর (Mustafizur Rahman)। পদ্মাপারের বোলারের এক ওভারে কার্তিক তুলে ২৮ রান! মুস্তাফিজুরে প্রথম তিন বলে কার্তিক ব্যাক-টু-ব্যাক চার মারেন। এরপর চতুর্থ ও পঞ্চম বলে হাঁকান পরপর ছয়। চার মেরে ওভারের শেষ করেন 'ডিকে'। এই রাত সম্ভবত ভুলতে পারবেন না মুস্তাফিজুর।

কেকেআরের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়েছেন কার্তিক। চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি আরসিবি-তে এসেছেন। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার। দারুণ ফর্মে ব্যাট করছেন কার্তিক। শেষ ৫ ম্যাচে ১৩১-এর গড়ে করেছেন ১৩১ রান (৩২*, ১৪*, ৪৪*, ৭* ও ৩৪)। এদিন করলেন আরও ৬৬। যেন আইপিএলে নবজন্ম হল ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটারের। কার্তিকের ব্যাটিং দেখে মনে হবে না যে, ২০১৯ সালে শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি।

আরও পড়ুন: MS Dhoni: নেটে লেগ স্পিন করছেন ধোনি! হার্দিকদের বিরুদ্ধে কি এবার বোলিং করবেন তিনি?
আরও পড়ুন
Kuldeep Yadav: 'চায়নাম্যান বিরল প্রজাতি'! কুলদীপের ভূয়সী প্রশংসায় প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

  

.