UEFA Champions League: Lionel Messi-র PSG-কে Champions League থেকে ছিটকে দিল Karim Benzema-র হ্যাট্রিক

ডোনারুমার ভুলের সুযোগ বেনজেমা না নেওয়া পর্যন্ত ফরাসি দল বল দখলের লড়াইয়ে তাদের আধিপত্য বজায় রেখেছিল। পিএসজি কোচ মাউরিসিও পোচেত্তিনো (Mauricio Pochettino) মনে করেন যে বেঞ্জেমার এই গোলটি বাতিল হওয়া উচিত ছিল।

Updated By: Mar 10, 2022, 07:47 AM IST
UEFA Champions League: Lionel Messi-র PSG-কে Champions League থেকে ছিটকে দিল Karim Benzema-র হ্যাট্রিক
গোলের পরে বেঞ্জেমার উচ্ছাস । ছবি: রয়টার

নিজস্ব প্রতিবেদন: করিম বেনজেমা (Karim Benzema) একটি হ্যাটট্রিক করেছেন বুধবার। রিয়াল মাদ্রিদ (Real Madrid) বুধবার প্যারিস সেন্ট জার্মেইনকে (PSG) ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। দুই লেগ মিলিয়ে খেলার সামগ্রিক ফল ৩-২ গোলে জিতেছে রিয়াল। হাফটাইমের আগে এমবাপ্পে (Mbappe) গোল করে ফরাসি দলকে শেষ-১৬-র খেলায় ২-০ এগিয়ে দেন। খেলার প্রথম ঘন্টায় PSG-তাদের আধিপত্য বিস্তার করার জন্য এবং তাদের লিড বাড়ানোর অনেক সুযোগ তৈরি করে।

৬১তম মিনিটে সমতা ফেরান বেনজেমা। পিএসজি গোলরক্ষক জিয়ানলুইগি ডোনারুমার (Gianluigi Donnarumma) একটি ছোট ভুল ফরাসি স্ট্রাইকারকে এই গোলটি উপহার দেয়। সান্তিয়াগো বার্নাবেউ স্টেডিয়ামে (Santiago Bernabeu stadium) ভিড়ের গর্জনে এবং পিএসজির আতঙ্কিত হয়য়ে পড়ার সুযোগ নিয়ে খেলার ৭৬তম মিনিটে লুকা মড্রিচের (Luka Modric) পাস থেকে আবার গোল করেন বেনজেমা। পিএসজি-র ডিফেন্ডারের আরেকটি ভুলে দুই মিনিট পরেই তার রেকর্ড তৃতীয় গোলটি জালে জরিয়ে দেন তিনি। ১৩ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা পৌঁছে যায় শেষ আটে।

 

বেনজেমা সাংবাদিকদের বলেন, "আমরা প্রথম লেগে হেরেছিলাম, বিরতিতে হারছিলাম... এটা খুব কঠিন ছিল, কিন্তু এটি একটি চ্যাম্পিয়নস লিগের ম্যাচ এবং আমরা রিয়াল মাদ্রিদ।" তিনি আরও বলেন, "মানসিক শক্তির কারণে প্রত্যাবর্তন হয়েছে। এটা ডোনারুমার ভুল ছিল না, এটা তার উপর আমার চাপ ছিল। আমরা যখন এইরকম চাপ দিই, আমরা যে কাউকে হারাতে পারি। প্রতিটি খেলাই আমাদের জন্য ফাইনাল এবং আজ আমরা দেখলাম যে রিয়াল মাদ্রিদ বেঁচে আছে।"

পিএসজি শুরু থেকেই আক্রমনাত্মক ছিল। রিয়ালের অসংলগ্ন প্রচেষ্টার সুবিধা নিতে তাদের চাপে রাখার জন্য কই করতে হবে তা সঠিকভাবে জানত পিএসজি। এরফলে নেইমার (Neymar) এবং এমবাপ্পেকে কাজে লাগানোর জায়গা ছেড়েছিল তারা। নেইমারের একটি চমৎকার পাসে পিএসজিকে এগিয়ে দেওয়ার এমবাপ্পে একটি প্রচেষ্টা অফসাইডের কারনে বাতিল করেন ভিডিও সহকারী রেফারি।

আরও পড়ুন: সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন Sreesanth

ডোনারুমার ভুলের সুযোগ বেনজেমা না নেওয়া পর্যন্ত ফরাসি দল বল দখলের লড়াইয়ে তাদের আধিপত্য বজায় রেখেছিল। পিএসজি কোচ মাউরিসিও পোচেত্তিনো (Mauricio Pochettino) মনে করেন যে বেঞ্জেমার এই গোলটি বাতিল হওয়া উচিত ছিল। পোচেত্তিনো একটি সাংবাদিক সম্মেলনে বলেন, "এটি লজ্জাজনক যে ২০২২ সালে এমন একটি গোল অনুমোদন করা হয়, গোলরক্ষককে বেনজেমা স্পষ্টভাবে ফাউল করে।"  তিনি আরও বলেন, "এমন অন্যায়ের পরে দলটি মানসিকভাবে ভেঙে পড়েছিল। এটা একটা লজ্জাজনক ব্যপার।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.