শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ

অস্ট্রেলিয়ার ক্রিকেটে চোটের সমস্যা চলছেই। আরও ভালো করে বললে বলতে হয়, চোট যেন বেঁছে-বেঁছে তাঁদের অধিনায়কদেরই ধরছে। প্রথমে পাকিস্তানের বিরুদ্ধে পঞ্চম একদিনের ম্যাচে চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক স্টিভেন স্মিথ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে তার আগেই বিশ্রামে পাঠিয়ে দেওয়া হয়েছিল, ডেভিড ওয়ার্নারকে। তাই কিউয়িদের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড অধিনায়ক নিযুক্ত করে উইকেটকিপার ম্যাথু ওয়েডকে।

Updated By: Jan 31, 2017, 01:47 PM IST
শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেটে চোটের সমস্যা চলছেই। আরও ভালো করে বললে বলতে হয়, চোট যেন বেঁছে-বেঁছে তাঁদের অধিনায়কদেরই ধরছে। প্রথমে পাকিস্তানের বিরুদ্ধে পঞ্চম একদিনের ম্যাচে চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক স্টিভেন স্মিথ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে তার আগেই বিশ্রামে পাঠিয়ে দেওয়া হয়েছিল, ডেভিড ওয়ার্নারকে। তাই কিউয়িদের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড অধিনায়ক নিযুক্ত করে উইকেটকিপার ম্যাথু ওয়েডকে।

আরও পড়ুন নেহেরা এবং বুমরাহকে সেহবাগ বললেন আশিস ফেডেরার এবং যশপ্রীত নাদাল

কিন্তু চ্যাপেল-হ্যাডলি ট্রফির প্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে গেলেন ম্যাথু ওয়েডও। বেজায় বিপাকে পড়ে যায় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। প্রথম ম্যাচে ওয়েড চোট পাওয়ার পর অধিনায়কত্ব করেছিলেন ওপেনার অ্যারন ফিঞ্চ। সেই ফিঞ্চকেই তাঁরা আসন্ন শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে অধিনায়ক নির্বাচিত করল। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক কর্তা বলেছেন, 'ম্যাথুর পিঠে চোট লেগেছে। আমরা ভালো করে খতিয়ে দেখেছি। মাঝে সময় খুব কম। এর মধ্যে ওয়েডের চোট হয়তো সারবে না। তাই ফিঞ্চকেই অধিনায়ক নির্বাচন করা হল। বিশেষ করে ফিঞ্চের আগে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও রয়েছে। সেটাও দলের কাজে লাগবে।'

আরও পড়ুন  অস্ট্রেলিয়া হারলেও ম্যান অফ দ্য ম্যাচ স্টোইনিস

.