তীরে এসে তরি ডুবল, পদক জেতার আশা তৈরি করেও ব্যর্থ হলেন অভিনব বিন্দ্রা

তীরে এসে তরি ডুবল। পদক জেতার আশা তৈরি করেও ব্যর্থ হলেন অভিনব বিন্দ্রা। রিও অলিম্পিকে দশ মিটার এয়ার রাইফেলে অল্পের জন্য পদক হাতছাড়া করলেন বেজিং অলিম্পিকে সোনা জেতা বিন্দ্রা। সাম্বার দেশে ভারতের  প্রথম পদক পাওয়ার আশা তৈরি করেছিলেন বিন্দ্রাই।

Updated By: Aug 8, 2016, 10:46 PM IST
তীরে এসে তরি ডুবল, পদক জেতার আশা তৈরি করেও ব্যর্থ হলেন অভিনব বিন্দ্রা

ওয়েব ডেস্ক: তীরে এসে তরি ডুবল। পদক জেতার আশা তৈরি করেও ব্যর্থ হলেন অভিনব বিন্দ্রা। রিও অলিম্পিকে দশ মিটার এয়ার রাইফেলে অল্পের জন্য পদক হাতছাড়া করলেন বেজিং অলিম্পিকে সোনা জেতা বিন্দ্রা। সাম্বার দেশে ভারতের  প্রথম পদক পাওয়ার আশা তৈরি করেছিলেন বিন্দ্রাই। ফাইনাল রাউন্ডে পাল্লা দিয়ে লড়াই করছিলেন ইতালি ও রাশিয়ার প্রতিপক্ষদের সঙ্গে। একটা সময় দুনম্বরে পৌছে গিয়েছিলেন। বেজিংয়ের পুনরাবৃত্তির আশা দেখছিলেন কোটি কোটি দেশবাসী। শেষদিকে সেই নার্ভ ধরে রাখতে পারলেন না বিন্দ্রা। একটা শটেই স্বপ্ন শেষ। চতুর্থ স্থানে শেষ করলেন বিন্দ্রা। রিওতে প্রথম পদকের জন্য ভারতের অপেক্ষা আরও বাড়ল।  বিন্দ্রার চতুর্থ স্থান অতীতের স্মৃতিগুলোকে আরও একবার উস্কে দিল। মিলখা সিং, পিটি উষা ও লন্ডন অলিম্পিকে জয়দীপ কর্মকার এই ভাবেই অল্পের জন্য হাতছাড়া করেছিলেন অলিম্পিক পদক। তবে বিন্দ্রার ঝুলিতে আছে একটি সোনার পদক। বিন্দ্রার আগেই যোগ্যতা পর্যায় রাউন্ড থেকে ছিটকে গিয়েছিলেন গগন নারাং। ডাবল ট্র্যাপ ইভেন্ট থেকে ছিটকে গিয়েছেন মনবজিত সান্ধু ও কিনান চেনাই।

আরও পড়ুন পশ্চিমবঙ্গের নাম পাল্টাতে চাইছেন যাঁরা, তাঁদের ছোট্ট একটাই প্রশ্ন

অন্যদিকে রিও অলিম্পিকে পুরুষদের হকিতে হার ভারতের। জার্মানির কাছে ১-২ গোলে হেরে গেলেন শ্রীজেশরা। ম্যাচের শুরুতে পিছিয়ে যায় ভারত। দ্বিতীয় কোয়ার্টারে রুপিন্দার পাল সিংয়ের গোলে সমতা ফেরায় মেন ইন ব্লু। তৃতীয় কোয়ার্টার পর্যন্ত ম্যাচের ফল ছিল ১-১। শেষ কোয়ার্টারে গোল হজম করে ভারতীয় রক্ষণ।

আরও পড়ুন পশ্চিমবঙ্গের নাম তো পাল্টাচ্ছে, কিন্তু ইডেন গার্ডেনের নামও কী পাল্টালো?

.