শারজায় সমাধিস্থ ভারতের এশিয়ান জয়ের স্বপ্ন, বাহরিনের কাছে ১-০-তে হার সুনীলদের

৯১ মিনিটের মাথায় বাহরিনের মিডফিল্ডার জামাল রশিদের গোল। এই ম্যাচে এটাই একমাত্র গোল। আর এটাই ছিল ভারতের স্বপ্নের মৃত্যুঘণ্টা।  পেনাল্টি থেকে গোল করে ভারতকে হারিয়ে দিয়ে গেলেন জামাল। 

Updated By: Jan 15, 2019, 12:05 AM IST
শারজায় সমাধিস্থ ভারতের এশিয়ান জয়ের স্বপ্ন, বাহরিনের কাছে ১-০-তে হার সুনীলদের

নিজস্ব প্রতিবেদন:  কথায় আছে, যার শেষ ভাল তার সব ভাল। আর শেষটাই যখন ভাল হল না, তখন শুরুটা জলাঞ্জলি-ই দিতে হল। এশিয়া কাপের শুরুটা ভালই হয়েছিল ভারতের। থাইল্যান্ডের বিরুদ্ধে ৪-১-এ জেতার পর সোয়াশো কোটির ভারত একটা আশার আলো দেখেছিল বটে। তবে তা শেষ অবধি তা টিকে থাকল না। আলো নিভল-ই।  এবার বোধহয় একটা অন্যকিছু ঘটতে চলেছে, এই আশাই সার। ছবিটা বদলাল না এবারও। হার। আবারও হার। হেরেই বাড়ি ফিরবে ভারতীয় দল। শারজায় শেষ মুহূর্তে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল সুনীলরা। শেষ রক্ষা হল না বাঙালি টাচে্ও।

আরও পড়ুন- ১৪ রানে অল-আউট! আন্তর্জাতিক টি-২০ তে সব থেকে কম রানের রেকর্ড

৯১ মিনিটের মাথায় বাহরিনের মিডফিল্ডার জামাল রশিদের গোল। এই ম্যাচে এটাই একমাত্র গোল। আর এটাই ছিল ভারতের স্বপ্নের মৃত্যুঘণ্টা।  পেনাল্টি থেকে গোল করে ভারতকে হারিয়ে দিয়ে গেলেন জামাল। আর তার সঙ্গে সঙ্গেই ভারতীয় ফুটবলের সুনীল চাঁদোয়ায় নেমে এল অন্ধকার।  এশিয়ান কাপ থেকে ছুটি হয়ে গেল ভারতের।

আরও পড়ুন- বাঙালি ফুটবলারের নেতৃত্বে এশিয়ান কাপে ইতিহাসের লক্ষ্যে ভারতীয় দল

এই ম্যাচে শুরু থেকেই দাপট ছিল বাহরিনের। পরিসংখ্যান বলছে, বাহরিন ম্যাচে কেবল ৩টি মাত্র শট নিতে পেরেছেন প্রণয়রা। যার একটিও তেকাঠি বরাবর ছিল না। সোজা কথায়, লক্ষ্যে বলই রাখতে পারেননি সুনীলরা। অন্যদিকে বাহরিনের ২২টি শটের মধ্যে ৬টি ছিল একেবারে নিশানা বরাবর। যাকে বলে শট অন টার্গেট। পাসের নিরিখেও বাহরিনের থেকে ঢের পিছিয়ে ভারত। যেখানে নিজেদের মধ্যে ২৮৯টি পাস খেলেছেন সুনীল, প্রণয়রা, সেখানে ৪২৫টি পাস খেলছে জামাল রশিদের দল। আর এই পারফরম্যান্সের পর না জেতা যায় ম্যাচ না থাকা যায় টুর্নামেন্টে।  ফলত লিগ টেবিলে সবার শেষে থেকেই প্রতিযোগিতা থেকে ছিটকে যেত হল ভারত। তিন ম্যাচের প্রথমটিতে কেবল জয়। তারপর আরব আমির শাহি ও বাহরিনের কাছে পরপর হার। তিন ম্যাচে ভারতের প্রাপ্তি ৩ পয়েন্ট। আর দেশবাসীর প্রাপ্তি? এশিয়ান জয়ের স্বপ্নভঙ্গের যন্ত্রণা।

.