AFC Asian Cup Qualifier: সুনীল ছেত্রী কি পারবেন মেসিকে টপকাতে?

দেশের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর(CR7)। পর্তুগালের(Portugal) হয়ে সি আর সেভেনের গোলসংখ্যা ১১৭। ১৮৮টি ম্যাচে ১১৭টি গোল রয়েছে রোনাল্ডোর(Cristiano Ronaldo)। 

Updated By: Jun 9, 2022, 01:15 PM IST
AFC Asian Cup Qualifier: সুনীল ছেত্রী কি পারবেন মেসিকে টপকাতে?

নিজস্ব প্রতিবেদন: কাম্বোডিয়ার(Cambodia) বিরুদ্ধে জোড়া গোল(Double Goal) করে দেশের হয়ে নিজের গোলসংখ্যাকে নিয়ে গেলেন ৮২তে। ফুটবলের কিংবদন্তি লিওনেল মেসির(Lionel Messi) থেকে মাত্র ৪ গোল দূরে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী(Sunil Chhetri)। চলতি এএফসি কোয়ালিফায়ারেই(AFC Asian Cup Qualifier) রয়েছে মেসিকে টপকে যাওয়ার হাতছানি। শুধু মেসিই নন, একইসঙ্গে ছেত্রী টপকে যেতে পারেন আরও এক কিংবদন্তিকে। তিনি হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার পুসকাস। দেশের হয়ে তাঁর গোলসংখ্যা ৮৪, অর্থাৎ আর মাত্র দুই গোল করলেই পুসকাসকে ছুঁয়ে ফেলবেন সুনীল ছেত্রী।

দেশের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। পর্তুগালের হয়ে সি আর সেভেনের গোলসংখ্যা ১১৭। ১৮৮টি ম্যাচে ১১৭টি গোল রয়েছে রোনাল্ডোর। দ্বিতীয় স্থানে রয়েছেন ইরানের আলি দায়ি। ১৪৮ ম্যাচে তিনি দেশের হয়ে গোল করেছেন ১০৯টি। মালয়েশিয়ার মোক্তার দাহারি রয়েছেন তিন নম্বরে। ১৪২ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৮৯। এরপরেই ৮৬ গোল করে চতুর্থ স্থানে লিওনেল মেসি। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ১৬২টি ম্যাচ। পঞ্চম স্থানে রয়েছেন পুসকাস। ষষ্ঠ স্থানে রয়েছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। ১২৭ ম্যাচে করেছেন ৮২ গোল। মেসির থেকে ৩৫টি ম্যাচ কম খেলেছেন তিনি।

ফুটবল বিশ্বের মানচিত্রে এখনও সেভাবে জায়গা করতে পারেনি ভারত। ফিফা তালিকায় ভারত রয়েছে ১০৬ নম্বরে। সেই দেশেরই অধিনায়ক যখন বিশ্বের সেরাদের সঙ্গে নিজের জায়গায় শুধু করে নেননি বরং তাদের রীতিমতো টক্কর দিচ্ছেন তখন তা অবশ্যই করে গর্বের ব্যাপার। ভারতীয় ফুটবলকে একার হাতে টেনে নিয়ে যাচ্ছেন তিনি। তাঁর থেকে গোলের প্রত্যাশা প্রতিদিনই বেড়ে চলেছে ভক্তদের।

আরও পড়ুন- AFC Asian Cup Qualifiers: পরের ম্যাচেও দর্শকদের মাঠে আসার অনুরোধ সুনীলের

আরও পড়ুন- KL Rahul Ruled Out: চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন কেএল রাহুল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.