শ্রীলঙ্কার স্পেশাল দিনে আফগানদের আরও স্পেশাল ব্যাটিং

আফগানিস্থান ক্রিকেট মাঠে যে আগামিদিনে আরও অনেক সাফল্য পাবে, তার ঝলক দেখা যাচ্ছে প্রতি ম্যাচেই। যুদ্ধ বিধ্বস্ত একটা দেশ। বোমা-গুলির মধ্যেই কোনওরকমে বেঁচে থাকা। তারপরেও ক্রিকেটকে নিয়ে নতুন করে জীবন শুরু করতে চলেছে কাবুলিওয়ালার দেশের আসগর, শফক, নবিরা।

Updated By: Mar 17, 2016, 09:20 PM IST
  শ্রীলঙ্কার স্পেশাল দিনে আফগানদের আরও স্পেশাল ব্যাটিং

ওয়েব ডেস্ক: আফগানিস্থান ক্রিকেট মাঠে যে আগামিদিনে আরও অনেক সাফল্য পাবে, তার ঝলক দেখা যাচ্ছে প্রতি ম্যাচেই। যুদ্ধ বিধ্বস্ত একটা দেশ। বোমা-গুলির মধ্যেই কোনওরকমে বেঁচে থাকা। তারপরেও ক্রিকেটকে নিয়ে নতুন করে জীবন শুরু করতে চলেছে কাবুলিওয়ালার দেশের আসগর, শফক, নবিরা।

বিশ্বকাপের মতো মঞ্চে মোটেই গুটিয়ে থেকে শুরু করল না আফগানিস্থান। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তারউপর খেলাটা হচ্ছে ১৭ মার্চ। এই দিনটা শ্রীলঙ্কার কাছে বরাবরই স্পেশাল। কারণ, ১৯৯৬-এর আজকের দিনেই একদিনের ক্রিকেটে প্রথম এবং একমাত্র বিশ্বকাপটা জিতেছিল শ্রীলঙ্কা। অর্জুনা রনতুঙ্গা, ডিসিলভা, জয়সূর্যদের সেই দলের সঙ্গে অ্যাঞ্জেলো ম্যাথুজ, থিসারা পেরেরাদের এই দলের কোনও তুলনাই হয় না। তবু তো দলটা শ্রীলঙ্কা।

তাদের বিরুদ্ধে খেলতে নেমেও মোটেই কুঁকড়ে থাকলেন না আফগান ক্রিকেটাররা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্থান তুলল ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রান। এর মধ্যে শেষ ১০ ওভারে আফগানিস্থান তুলল ১০৬ রান! অধিনায়ক আসগর সামনে থেকে নেতৃত্ব দিলেন। খেললেন ৪৭ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস। খানিকটা সঙ্গ পেলেন শেনওয়ারির থেকে। শেনওয়ারি করেন মাত্র ১৪ বলে ৩১। আর ২৩ বলে ২০ রানের ইনিংস খেলেন নুর আলি। মাত্র ৩ বলে ১২ রান করে অপরাজিত থাকলেন নাজিবুল্লা। শ্রীলঙ্কার হয়ে ৩ টি উইকেট নিলেন থিসারা পেরেরা। ২ টো উইকেট নেন হোরাথও!

.