আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায়, ঘরোয়া ক্রিকেটে আরও দুবছর খেলবেন বুম বুম আফ্রিদি

ক্রিকেটকে বিদায় জানালেন শাহিদ আফ্রিদি। টেস্ট ও একদিনের ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছিলেন। রবিবার টি-টোয়েন্টিকেও বিদায় জানিয়ে ২১ বছরের ক্রিকেট জীবনে পূর্ণচ্ছেদ টানলেন পাক অলরাউন্ডার। "আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছি। আমি আমার ফ্যানদের জন্য আরও দু'বছর ঘরোয়া ক্রিকেটে খেলব", জানিয়েছেন ক্রিকেটের বুম বুম শাহিদ আফ্রিদি। (প্রয়াত লেকার টেস্টের আরেক নায়ক পিটার রিচার্ডসন) 

Updated By: Feb 20, 2017, 08:41 AM IST
 আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায়, ঘরোয়া ক্রিকেটে আরও দুবছর খেলবেন বুম বুম আফ্রিদি

ওয়েব ডেস্ক: ক্রিকেটকে বিদায় জানালেন শাহিদ আফ্রিদি। টেস্ট ও একদিনের ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছিলেন। রবিবার টি-টোয়েন্টিকেও বিদায় জানিয়ে ২১ বছরের ক্রিকেট জীবনে পূর্ণচ্ছেদ টানলেন পাক অলরাউন্ডার। "আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছি। আমি আমার ফ্যানদের জন্য আরও দু'বছর ঘরোয়া ক্রিকেটে খেলব", জানিয়েছেন ক্রিকেটের বুম বুম শাহিদ আফ্রিদি। (প্রয়াত লেকার টেস্টের আরেক নায়ক পিটার রিচার্ডসন

১৯৯৬ সালে রীতিমতো তোপধ্বনি করে ক্রিকেট বিশ্বে আত্মপ্রকাশ পাক অলরাউন্ডারের। সাঁইত্রিশ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করেন আফ্রিদি। সেই রেকর্ড অক্ষুণ্ণ ছিল ১৭ বছর। ২১ বছরে মাত্র ২৭ টি টেস্ট খেলেন আফ্রিদি। রান করেছেন ১১৭৬। সর্বোচ্চ স্কোর ১৫৬। উইকেট নিয়েছেন ৪৮ টি। ওয়ান ডে ক্রিকেটে ৩৯৮ টি ম্যাচে করেছেন ৮০৬৪। সর্বোচ্চ স্কোর ১২৪। উইকেট নেন ৩৯৫ টি। ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে আফ্রিদির মোট সংগ্রহ ১৪০৫ রান ও ৯৭ টি উইকেট। 

.