খেলোয়াড়দের অনুশীলনের জন্য দিল্লিতে দুটো স্টেডিয়াম খুলে দিল SAI

প্রথমদিকে সেই সব ইভেন্টর অনুশীলন হবে যেখানে খেলোয়াড়দের মধ্যে শারীরিক যোগাযোগ না থাকে। সামাজিক দুরত্বের কথা মাথায় রেখে ৫০ শতাংশ ক্রীড়া অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে।

Updated By: May 27, 2020, 06:14 PM IST
খেলোয়াড়দের অনুশীলনের জন্য দিল্লিতে দুটো স্টেডিয়াম খুলে দিল SAI

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের সবুজ সংকেত পাওয়ার পর দিল্লিতেই প্রথম   অনুশীলনের জন্য খোলা হল স্টেডিয়াম। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI) তাদের পাঁচটি স্টেডিয়ামের মধ্যে দুটি স্টেডিয়াম মঙ্গলবার অনুশীলনের জন্য খুলে দিল।

সাই-এর তরফ থেকে জানানো হয়েছে জহরলাল নেহেরু স্টেডিয়াম এবং মেজর ধ্যানচাঁদ স্টেডিয়ামে খেলোয়াড়রা অনুশীলন করতে পারবেন। তবে অনুশীলন করার ক্ষেত্রে শর্ত আরোপ করেছে সাই। অনুশীলনের প্রতিটি স্লট এক ঘন্টা সময়ের মধ্যে বাঁধা হয়েছে। যে খেলোয়াড় অনুশীলন করবেন তাকে অনলাইনে আগাম বুক করতে হবে।

সাই-এর তরফ থেকে জানানো হয়েছে , "অনুশীলনের পুরো গাইডলাইন স্টেডিয়াম কর্তৃপক্ষের কাছে দেওয়া থাকবে। তারাই সরকারের নিয়ম মেনে পুরো বিষয়টি স্বাস্থ্য ও হাইজিন কীভাবে রাখা হবে তারা বুঝিয়ে দেবে। "  তিরন্দাজি,টেবিল টেনিস,ব্যাডমিন্টন ও লন টেনিসের অনুশীলন হবে জহরলাল নেহেরু স্টেডিয়ামে। মেজর ধ্যানচাঁদ স্টেডিয়ামে কোন ইভেন্টর অনুশীলন হবে তা নির্ভর করবে স্টেডিয়াম কর্তৃপক্ষ কোন কোন ইভেন্টর সুবিধা দেয়।

প্রথমদিকে সেই সব ইভেন্টর অনুশীলন হবে যেখানে খেলোয়াড়দের মধ্যে শারীরিক যোগাযোগ না থাকে। সামাজিক দুরত্বের কথা মাথায় রেখে ৫০ শতাংশ ক্রীড়া অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সাইয়ের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে  অনুশীলনের আগে প্রত্যেকের থার্মাল চেক এবং স্যানিটাইজেশন বাধ্যতামূলক।

আরও পড়ুন- বাংলার পাশে KKR; আমফান দুর্গতদের পাশে কিং খানের দল

.