মিতালিকে বসিয়ে কোনও ভুল হয়নি: হরমনপ্রীত

 “অনেক সময়ই আমাদের পরিকল্পনা সফল হয়, আবার অনেক সময়ই আমরা ব্যর্থ হই। দলের কথা ভেবেই তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলানো হয়নি”

Updated By: Nov 23, 2018, 12:17 PM IST
মিতালিকে বসিয়ে কোনও ভুল হয়নি: হরমনপ্রীত

নিজস্ব প্রতিবেদন: না, এবারও হল না। শেষ চার থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাড়ি ফিরতে হচ্ছে হরমনপ্রীতদের। গ্রুপে অপ্রতিরোধ্য থেকেও সেমিতে গিয়ে সেই ব্রিটিশদের কাছেই আটকে গেল ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামেই পড়ে রইল ভারতীয় মেয়েদের বিশ্বজয়ের স্বপ্ন। ব্রিটিশ দলের কাছে ৮ উইকেটে হেরে প্রতিযোগিতা থেকেই ছিটকে গেল ভারত। অন্যদিকে একতরফা জয় নিয়ে ফাইনালে চলে গেল ইংল্যান্ড। সেখানে ২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেতাব জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তাঁরা।

আরও পড়ুন- হরমনপ্রীতদের ৮ উইকেটে হারিয়ে মেয়েদের টি-২০ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

ভারতের এই লজ্জাজনক হারের কারণ হিসেবে ব্যাটিং বিফলতাই দায়ী করছে ওয়াকিফহাল মহলের একাংশ। একই সঙ্গে সমালোচিত হচ্ছেন অধিনায়ক হরমনপ্রীতও। এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে কেন বসানো হল মিতালি রাজকে, এই প্রশ্নই উঠছে বারেবারে। যেখানে মিতালি রাজ ফর্মে আছেন, গ্রুপ লিগে ভারতকে সহজ জয় এনে দিয়েছেন, সেখানে ইংল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে কেন তাঁকে খেলানো হল না? হরমনপ্রীত মনে করেন সেমিফাইনালে মিতালিকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখে কোনও ভুলই করেনি ভারতীয় দল।

আরও পড়ুন- বিশ্বকাপ ফাইনালে কেন যুবরাজের আগে ব্যাট করতে নেমেছিলেন ধোনি?

তাঁর সাফাই, “অনেক সময়ই আমাদের পরিকল্পনা সফল হয়, আবার অনেক সময়ই আমরা ব্যর্থ হই। দলের কথা ভেবেই তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলানো হয়নি”। এবং নিজের এই সিদ্ধান্তে যে তাঁর কোনও অনুশোচনা নেই সেটাও সাফ জানিয়েছেন হরমনপ্রীত। উল্টে, ভারত এই প্রতিযোগিতায় খেলেছে তাতে তিনি গর্বিতই। তাঁর কথায়, “গোটা প্রতিযোগিতায় আমাদের মেয়েরা যেভাবে পারফর্ম করেছে তাতে আমি গর্বিত। আমরা ইয়ং টিম, এটা আমাদের কাছে একটা শিক্ষণীয় অধ্যায়”।

.