'আনফেয়ার' ক্রিকেট! ড্রপ ক্যাচেও আউটের আবেদন শাহজাদের

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা সিরিজের সব থেকে বিতর্কিত বিষয় এখন আহমেদ শাহজাদের ড্রপ ক্যাচেও আউটের আবেদন। ক্যাচ ধরার সময় মাঠে গড়াগড়ি খেল বল। আম্পায়ারকে বোকা বানাতে হাতের মারপ্যাঁচে বল ধরে আউটের আবেদন করলেন পাকিস্তানের এই ওপেনার। 

Updated By: Jul 31, 2015, 04:39 PM IST
'আনফেয়ার' ক্রিকেট! ড্রপ ক্যাচেও আউটের আবেদন শাহজাদের

ওয়েব ডেস্ক: পাকিস্তান বনাম শ্রীলঙ্কা সিরিজের সব থেকে বিতর্কিত বিষয় এখন আহমেদ শাহজাদের ড্রপ ক্যাচেও আউটের আবেদন। ক্যাচ ধরার সময় মাঠে গড়াগড়ি খেল বল। আম্পায়ারকে বোকা বানাতে হাতের মারপ্যাঁচে বল ধরে আউটের আবেদন করলেন পাকিস্তানের এই ওপেনার। 

খেলার ৪০তম ওভার। ব্যাট করছিলেন শ্রীলঙ্কার বাঁহাতি ব্যাটসম্যান লাহিরু থিরিমানে। পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহর বলে স্লগ সুইপ মারেন থিরিমানে। ব্যাটে বলে ঠিকমত না লেগে ছিটকে যায় বল। বলের নীচে ক্যাচ ধরতে আসেন শাহজাদ। এরপরই হাত থেকে বল ফসকে যায়। শাহজাদ মাটি থেকে বল কুড়িয়ে আম্পায়ারের কাছে আউটের আবেদন জানান। থার্ড আম্পায়রের কাছে যায় শাহজাদের আবেদন। রিভিউতে স্পষ্ট বোঝা যায়, ক্যাচটি হাতছাড়া করেছেন শাহজাদ। কিন্তু এরপরও আউটের আবেদন কেন করলেন শাহজাদ? এই নিয়েই দানা বেঁধেছে বিতর্ক।     

ক্রিকেটের ২২ গজে বিতর্কের তালিকা বেশ লম্বা। এই বিতর্কে যেমন রয়েছে বিশ্বকাপে ভারত বনাম বাংলাদেশ ম্যাচের নো বল বিতর্ক, তেমন রয়েছে স্টিভ ওয়েকে ক্রিজে দাঁড় করিয়ে দীর্ঘক্ষণ পর ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির টস করতে আসার ঘটনা। তবে এবিষয়ে সেটা কখনও ভুল হয়েছে আম্পায়ারের, আবার কখনও ছিল স্ট্র্যাটেজি। ক্রিকেটের ভাষায় যাকে বলে মাইন্ড গেম। কিন্তু পাকিস্তান বনাম শ্রীলঙ্কা সিরিজের চতুর্থ একদিনের ম্যাচে আহমেদ শাহজাদের ভূমিকা ক্রিকেটের ভাষায় 'আনফেয়ার' ক্রিকেট। 

এই ক্যাচ দেখার পর ঝড় উঠেছে সোশ্যাল নেটয়ার্কেও। কেউ কেউ বলছেন এটা ক্রিকেটের 'সবথেকে বড় চিট'। 

.