Asia Cup 2023: দল ঘোষণার দিনই বুকে কাঁপুনি ধরানো খবর! বলেই ফেললেন খোদ নির্বাচক প্রধান আগরকর

Ajit Agarkar On KL Rahul And Shreyas Iyer Injury Update Ahead Of Asia Cup 2023: প্রত্যাশা মতোই কেএল রাহুল ও শ্রেয়স আইয়ার ফিরেছেন ভারতীয় দলে। দীর্ঘদিন তাঁরা চোট-আঘাতের জন্য ছিলেন খেলার বাইরে। এখন প্রশ্ন এই দুই তারকাকে দলে তো রাখা হল, তাঁরা আদৌ ফিট তো?

Updated By: Aug 21, 2023, 10:49 PM IST
Asia Cup 2023: দল ঘোষণার দিনই বুকে কাঁপুনি ধরানো খবর! বলেই ফেললেন খোদ নির্বাচক প্রধান আগরকর
দল ঘোষণার দিনই বুকে কাঁপুনি ধরানো খবর! শেয়ার করলেন খোদ নির্বাচক প্রধান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। সোম দুপুরে এশিয়া কাপের (India Asia Cup 2023 Squad) দল ঘোষণা করে দিয়েছে অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি। এশিয়া কাপের জন্য আগুনে স্কোয়াডই হয়েছে রোহিত শর্মাদের (Rohit Sharma)। প্রত্যাশিত ভাবেই প্রত্যাবর্তন করেছেন মিডল অর্ডারের দুই ব্যাটিং রত্ন- কেএল রাহুল (KL Rahul) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। দীর্ঘদিনের চোট-আঘাত সারিয়েই তাঁরা জাতীয় দলে ফিরেছেন। এখন প্রশ্ন রাহুল ও শ্রেয়স, দু'জনই কি পুরোপুরি খেলার জন্য ফিট? তাঁরা যদি ফিটই থাকতেন তাহলে সফররত স্ট্যান্ড-বাই হিসেবে কেন সঞ্জু স্যামসনের (Sanju Samson) নাম ঘোষণা করা হল? জাতীয় দলের নির্বাচক প্রধান অজিত আগরকর (Ajit Agarkar) এদিন দল ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। রাহুলের চোট নিয়ে দিলেন মেগা আপডেট। যা রীতিমতো ভাবতে বাধ্য করবে।

আরও পড়ুন: Asia Cup 2023: চাহাল-অশ্বিনের জন্য কি দরজা বন্ধ! আগরকরকে পাশে বসিয়ে রোহিতের চরম মন্তব্য

আগরকর এদিন বলেন, 'রাহুল-শ্রেয়স, দু'জনেই দীর্ঘদিনের গুরুতর চোট সারিয়ে দলে আসছে। শ্রেয়স পুরোপুরি ফিট। তবে রাহুলের একটা অস্বস্তি রয়েছে। তবে সেটা মূল চোটের জন্য নয়। রাহুলের জন্যই সঞ্জু স্যামসনকে আমরা রিজার্ভ প্লেয়ার হিসেবে নিয়ে যাচ্ছি। রাহুলের চোটের ব্যাপারে আমরা ফিজিয়োর থেকে রিপোর্ট পাব। টুর্নামেন্টের শুরুর ম্যাচেও ওকে না পেলে, দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে পেতে পারি। টুর্নামেন্টের কোনও একটা পর্যায় ও খেলবে। রাহুল ট্র্যাকেই আছে। শ্রেয়সের ফিট সার্টিফিকেট পাওয়াটা আমাদের জন্য ভালো খবর।' সম্প্রতি ঋষভ পন্থ তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন, সেখানে দেখা গিয়েছিল যে, কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে চুটিয়ে ম্যাচ সিমুলেশন এক্সরাসাইজ করছেন শ্রেয়স-রাহুল। মোদ্দা কথায় তাঁর চুটিয়ে ব্যাটিং করেছেন। দেখে মনে হয়েছিল যে, একবারে ছন্দেই রয়েছেন দুই তারকা।

কী হয়েছিল রাহুলের: গত ১ মে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন রাহুল। সেইজন্য তাঁর পক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা সম্ভব হয়নি। ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এই মুহূর্তে রাহুল একেবারে ফিট। তিনি নিজেই ইনস্টাগ্রামে নেট সেশনের ভিডিয়ো পোস্ট করেছিলেন কিছুদিন আগে। সেখানে দেখা গিয়েছিল যে, স্টাইলিশ ক্রিকেটার ব্যাট হাতে ঝলসাচ্ছেন। একেবারে আগুনে ছন্দে ব্যাট করছেন তিনি। ফলে বুঝে নিতে অসুবিধা হয়নি যে, এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 

কী হয়েছিল শ্রেয়সের: দীর্ঘদিন ধরেই পিঠে চোটে ভুগেছেন শ্রেয়স। বর্ডার-গাভাসকর ট্রফির দলে থাকলেও ব্যাট করতে নামেননি তিনি। বিশ্বকাপের আগে ফিট হওয়ার লক্ষ্যেই বিদেশে গিয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন। এনসিএ-তে রিহ্যাব হয়েছে তাঁর। দ্রুতই ম্যাচ খেলার মতো ফিট হয়ে যাবেন তিনি, তেমনই ধারণা করছিলেন এনসিএ-এর চিকিৎসকরা। বাস্তবেও হয়েছে তাই। পিঠের চোটের জন্য আইপিএল সিক্সটিনে একটি ম্যাচও খেলেননি রাহুল। তাঁর পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ রানা। তবে শ্রেয়স এবার এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য তৈরি। ভারতের এশিয়া কাপ অভিযান শুরু হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে। ২ সেপ্টেম্বর পাল্লেকলে সেই ম্য়াচ। এরপর ভারত ৪ সেপ্টেম্বর এই মাঠেই খেলবে নেপালের বিরুদ্ধে। এখন দেখার ভারত-পাকিস্তান ম্যাচে রাহুল খেলেন কিনা!

ভারতের এশিয়া কাপের দল: রোহিত শর্মা , শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন: India Asia Cup 2023 Squad: দুই মহারত্নের প্রত্যাবর্তনেই কাপযুদ্ধের আগুনে স্কোয়াড ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.