T20 World Cup: টুর্নামেন্টের সেরা Warner, ক্ষোভে ফুঁসছেন Akhtar! কিন্তু কেন?

ওয়ার্নার টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান শিকারি হয়েছেন।

Updated By: Nov 15, 2021, 01:33 PM IST
T20 World Cup: টুর্নামেন্টের সেরা Warner, ক্ষোভে ফুঁসছেন Akhtar! কিন্তু কেন?
শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ধারাবাহিক ভাবে দাপুটে ব্যাটিং করেছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। দেশকে প্রথমবার কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ জেতানোর অন্যতম যোদ্ধা এই অজি ওপেনার। সঙ্গত কারণেই ওয়ার্নারকে টুর্নামেন্টের সেরা প্লেয়ার (Player of the Tournament) হিসাবে বেছে নেওয়া হয়েছে। কিন্তু এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না শোয়েব আখতার (Shoaib Akhtar)। ক্ষোভে ফুঁসছেন পাক কিংবদন্তি জোরে বোলার। তাঁর মতে এই পুরস্কার পাওয়া উচিত ছিল পাক অধিনায়ক বাবর আজমের (Babar Azam)। ট্যুইট করেই আখতার জানিয়েছেন যে, এই সিদ্ধান্ত অনৈতিক।

আরও পড়ুন: WT20: ৫০-র পর T-২০ ফাইনালে হার উইলিয়ামসনের, মার্শ-ওয়ার্নার ঝড়ে চ্যাম্পিয়ন Australia

ওয়ার্নার টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান শিকারি হয়েছেন। ২৮৯ রান এসেছে তাঁর ব্যাট থেকে। একে আছেন বাবর (৩০৩ রান)। রানের ভিত্তিতে পাক ক্যাপ্টেন এগিয়ে থাকায় এই পুরস্কার তাঁরই প্রাপ্য ছিল বলেই মনে করছেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'। তিনি ট্যুইটারে লেখেন, "বাবর আজম ম্যান অফ দ্য টুর্নামেন্ট হবে বলেই তাকিয়ে ছিলাম। কিন্তু এই সিদ্ধান্ত অনৈতিক।" ওয়ার্নার বিশ্বকাপ ফাইনালেও জ্বলে উঠেছেন। নিউজিল্যান্ডের ১৭২ রান তাড়া করতে নেমে ওয়ার্নার ৩৮ বলে ঝোড়ো ৫৩ রানের ইনিংস খেলে একটা দারুণ শুরু করেন।

টি-২০ বিশ্বকাপে কোনও অজি ব্যাটার হিসাবে সবচেয়ে বেশি রান করার নজির গড়লেন তিনি। ম্যাথিউ হেডেনকে টপকে যান তিনি। ওয়ার্নার দ্বিতীয় ক্রিকেটার যিনি টি-২০ বিশ্বকাপ জয়ী দলের সদস্য হিসাবে টুর্নামেন্টের সেরার পুরস্কার পেলেন। এর আগে এই নজির ছিল ইংল্যান্ডের কেভিন পিটারসেনের। ২০১০ সালে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ জিতেছিল ইংরেজরা। ২৪৮ রান করে 'প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট' হন পিটারসেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.