IPL Media Rights Auction: আইপিএলে সম্প্রচার স্বত্ব কিনবে না Amazon! দৌড়ে এখন কারা?

আইপিএল সম্প্রচার স্বত্ব কেনার জন্য ইতিমধ্যেই দরপত্র জারি করা হয়েছে। জানা যাচ্ছে মিডিয়া রাইটসের জন্য জন্য বিড ৫০,০০০ থেকে ৬০,০০০ কোটি টাকা পর্যন্ত যেতে পারে এবার। শেষবার যখন এই নিলাম হয়েছিল, বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬,৩০০ কোটি টাকা পেয়েছিল স্টার স্পোর্টস নেটওয়ার্কের থেকে।

Updated By: Jun 11, 2022, 06:11 PM IST
IPL Media Rights Auction: আইপিএলে সম্প্রচার স্বত্ব কিনবে না Amazon! দৌড়ে এখন কারা?
অ্যামাজন বেরিয়ে গেল আইপিএলের মিডিয়া রাইটসের দৌড় থেকে

নিজস্ব প্রতিবেদন: অনলাইন রিটেলার অ্যামাজন (Amazon) আচমকাই আইপিএলে সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) কেনার দৌড় থেকে সরে গেল! অ্যামাজন সরে যাওয়ায় এখন লড়াইয়ে মুকেশ আম্বানির (Mukesh Ambani) রিলায়েন্স (Reliance), ডিজনি ( Disney), সোনি গোষ্ঠী (Sony Group), স্টার (Star), ভায়াকম এইটটিন (Viacom18) জি-র (Zee) মধ্যে চলবে। 

শুক্রবার বিকালে সংবাদ সংস্থা পিটিআই-কে বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক বলেন, "আইপিএলে সম্প্রচার স্বত্ব কেনার দৌড় থেকে সরে গেল অ্যামাজন। ওরা আজ টেকনিক্যাল বিডিং প্রক্রিয়াতেও অংশ নেয়নি। গুগল, ইউটিউব দরপত্রের কাগজ তুলেছে ঠিকই। কিন্তু জমা দেয়নি এখনও। এখনও পর্যন্ত টিভি ও অনলাইন স্ট্রিমিংয়ে সত্ব নেওয়ায় দৌড়ে রয়েছে ১০টি কোম্পানি।" 

আইপিএল সম্প্রচার স্বত্ব কেনার জন্য ইতিমধ্যেই দরপত্র জারি করা হয়েছে। জানা যাচ্ছে মিডিয়া রাইটসের জন্য জন্য বিড ৫০,০০০ থেকে ৬০,০০০ কোটি টাকা পর্যন্ত যেতে পারে আগামী পাঁচ বছরে। শেষবার যখন এই নিলাম হয়েছিল, বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬,৩০০ কোটি টাকা পেয়েছিল স্টার স্পোর্টস নেটওয়ার্কের থেকে। কিন্তু এখন আইপিএল-এ দলের সংখ্যা আট থেকে বেড়ে হয়েছে ১০। ক্রোড়পতি লিগের ব্র্যান্ড ভ্যালুও বেড়েছে তরতর করে। আগামী ১২ জুন আইপিএলে সম্প্রচার স্বত্ব কেনার জন্য ই-নিলাম হবে। এখন দেখার ২০২৩-২৭ পর্যন্ত মিডিয়া রাইটস কোন সংস্থা কেনে!

আরও পড়ুন: Hardik Pandya: 'ভোর পাঁচটায় উঠতাম, রাত সাড়ে নটায় শুতাম'! ফেরার গল্প শোনালেন হার্দিক

আরও পড়ুনZidane: রোনাল্ডোর পর এবার মেসিদের কোচ! পিএসজি-র দায়িত্ব নিতে পারেন জিদান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.