Andre Russel, IPL 2022: ম্যাচ জিতিয়ে KKR শিবিরকে ব্যাটিং অর্ডার নিয়ে বার্তা দিলেন 'দ্রে রাস'

এই জয়ে আন্দ্রে রাসেলকে যোগ্য সঙ্গত দিলেন সাম্য বিলিংস। ২৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন ইংল্যান্ডের এই উইকেটকিপার। দুজনে পঞ্চম উইকেটে ৯০ রান যোগ করেন।   

Updated By: Apr 2, 2022, 03:33 PM IST
Andre Russel, IPL 2022: ম্যাচ জিতিয়ে KKR শিবিরকে ব্যাটিং অর্ডার নিয়ে বার্তা দিলেন 'দ্রে রাস'
মারমুখী অর্ধ শতরানের পর আন্দ্রে রাসেল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রতি মরসুমে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) এই এক সমস্যা। সবার ব্যাটিং অর্ডার ঠিক থাকলেও, দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার আন্দ্রে রাসেলের (Andre Russel) ব্যাটিং অর্ডার এখনও নিশ্চিন্ত নয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রাসেল। সর্বোচ্চ ২৫ রান করেছিলেন তিনি। এ বার পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ছয় নম্বরে নামেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। ক্রিজে যাওয়ার সময় ৫১ রানে চার উইকেট হারিয়ে চাপে কেকেআর। তবে চাপে চুপসে না গিয়ে 'একাই একশ' মেজাজে খুব সহজে জয় এনে দেন রাসেল। মাত্র ৩১ বল খেলে ৭০ রানে অপরাজিত থাকেন। তাঁর এই বিস্ফোরক ইনিংস ২টি চার ও ৮টি ছয় দিয়ে সাজানো ছিল। ফলে ১৪.৩ ওভারে ৪ উইকেটে ১৪১ রান তুলে ৬ উইকেটে ম্যাচ জিতে যায় কেকেআর।  

আর একার হাতে ম্যাচ জিতিতেই শেষে রাসেল নিজের পছন্দের ব্যাটিং নম্বর নিয়ে টিম ম্যানেজমেন্টকে বার্তা দিলেন। 'দ্রে রাস' বলেন, "দুর্দান্ত লাগছে। এই অনুভূতির জন্যই ক্রিকেটটা খেলি। এই খেলায় অংশগ্রহণ করি। যেখানেই নামি আমি জানি আমি কী করতে পারি। যে পরিস্থিতিতে ব্যাট করতে নেমেছি, সেখান থেকে ম্যাচ জেতানোর দায়িত্ব নিতেই হত। আমার মধ্যে সে ক্ষমতা যে আছে, সেটা নতুন করে বলার কিছু নেই। নিজের দক্ষতা অনুযায়ী খেলার ফল পেলাম।" 

Andre Russel and Sam Billings

এই জয়ে রাসেলকে যোগ্য সঙ্গত দিলেন সাম্য বিলিংস (Sam Billings)। ২৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন ইংল্যান্ডের এই উইকেটকিপার। দুজনে পঞ্চম উইকেটে ৯০ রান যোগ করেন। সতীর্থের প্রশংসা করে তিনি যোগ করলেন, "স্যাম-এর মতো একজন ক্রিজে থাকায় ভাল হয়েছিল। ও দারুণ স্ট্রাইক রোটেট করতে পারে এবং দলকে কঠিন সময়ে সাহায্য করতে পারে।" এরপর যোগ করেন, "আমার গা গরম হয়ে যাওয়ার পরে স্যামকে গিয়ে বলেছিলাম, এ বার আমি শুরু করছি। তুমি নিজের খেলা পাল্টিয়ো না।" 

তিন ম্যাচে সর্বাধিক ৯৫ রান করে এখন শীর্ষে রয়েছেন রাসেল। পেয়েছেন অরেঞ্জ ক্যাপ। তিনি ফের যোগ করেন, দ্রত কয়েকটা উইকেট হারানোর জন্য আমাদের হাতে ছিল সুনীল এবং কয়েকজন বোলার। আমি জানতাম যে আমাদের দু’জনকে পার্টনারশিপ গড়তে হবে। তাই ক্রিজে গিয়েই স্যামকে বললাম, 'শোনো, কয়েক ওভার ব্যাট করে দেখি কী হয়।' বাঁ-হাতি অর্থোডক্স বোলারের বল ঘুরছিল না এবং পিচে কিছুই ঘটছিল না। তাই আমি এক প্রান্ত থেকে দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং অন্য প্রান্ত থেকে সিঙ্গেল পেতে চেয়েছিলাম। ফলে রান তাড়া করা সহজ হয়ে যায়।" 

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS : কোন কারণে Punjab Kings-কে উড়িয়ে দিল KKR? ছবিতে দেখে নিন

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS: 'ভয়ঙ্কর' Andre Russel, 'আগুনে' Umesh-এ মুগ্ধ Shah Rukh Khan

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.