হার দিয়ে জাপানে অভিষেক ইনিয়েস্তা-তোরেসের

৩৪ বছর বয়সী ইনিয়েস্তার খেলা দেখতে মাঠে উপস্থিত ২৬ হাজার দর্শক স্পেনের পতাকা নিয়ে এসেছিলেন।

Updated By: Jul 23, 2018, 01:00 PM IST
 হার দিয়ে জাপানে অভিষেক ইনিয়েস্তা-তোরেসের

নিজস্ব প্রতিবেদন : জাপানের জে লিগে আন্দ্রে ইনিয়েস্তার অভিষেক সুখের হল না। বার্সেলোনা ছেড়ে স্প্যানিশ তারকার নতুন ক্লাব ভেসেল কোবে ০-৩ গোলে হেরে গেল শোনান বেলমারের কাছে। অবশ্য পুরো ম্যাচ খেলেননি ইনিয়েস্তা। ইনিয়েস্তার মতোই হার দিয়ে জাপানে অভিষেক হল আর এক স্প্যানিশ তারকা ফার্নান্দো তোরেসের। জে লিগে তোরেসের ক্লাব সাগান তোসু ০-১ গোলে হেরেছে ভেগালতা সেনদাইকের কাছে।

আরও পড়ুন - অভিমানে ওজিল বললেন, জার্মানির হয়ে আর খেলবেন না

রাশিয়ায় বিশ্বকাপে খেলে ইনিয়েস্তা জানান, আর কখনও তিনি দেশের হয়ে খেলবেন না। আর নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে আগেই যোগ দেন জাপানের ক্লাব ভেসেল কোবে-তে। রবিবার জে লিগে শোনান বেলমারের বিরুদ্ধে ইনিয়েস্তাকে পরিবর্ত হিসেবে নামানো হয় ম্যাচের ৫৮ মিনিটে। তখনই ভেসেল কোবে ০-২ গোলে পিছিয়ে ছিল। মাঠে নেমেও দলের হার আটকাতে পারেননি ইনিয়েস্তা। ৩৪ বছর বয়সী ইনিয়েস্তার খেলা দেখতে মাঠে উপস্থিত ২৬ হাজার দর্শক স্পেনের পতাকা নিয়ে এসেছিলেন। প্রথমদিন তাঁদেরও হতাশ করলেন প্রাক্তন বার্সেলোনা তারকা। ম্যাচের পর তিনি বলেন, "হারতে ভালবাসি না। হার সব সময়ই আমার কাছে লজ্জার। মনে রাখবেন আমার নতুন অভিযান সবে শুরু হল। আর এখানে দেখলাম খুবই শরীরী ফুটবল হয়। যা আমার মতে, জে লিগের উৎকর্ষতাই প্রমাণ করে।" সেই সঙ্গে পরের ম্যাচের প্রস্তুতির কথা ইনিয়েস্তার টুইটে।

ইনিয়েস্তার মতোই এদিন জে লিগে হার দিয়েই অভিষেক হল ৩৪ বছর বয়সী স্প্যানিশ তারকা ফার্নান্দো তোরেসেরও। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে তিনিও জে লিগে খেলতে এসেছেন সাগান তোসু ক্লাবের হয়ে। রবিবার ভেগালতা সেনদাইকের বিরুদ্ধে তাঁকেও পরিবর্ত  হিসেবে নামানো হয়। জে লিগে তাঁর ক্লাব সাগান তোসু, ভেগালতা সেনদাইকের কাছে ১-০ গোলে হেরেছে। তোরেসের একটি অসাধারণ হেড এদিন অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।    

.