বয়স বাড়লেও তড়িত্ গতিতে স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিও

মাত্র ০.১২ সেকেন্ডে আফগান ওপেনারের উইকেট ছিটকে দেন মহেন্দ্র সিং ধোনি।

Updated By: Sep 25, 2018, 11:44 PM IST
বয়স বাড়লেও তড়িত্ গতিতে স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন: বয়স বাড়লেও উইকেটের পিছনে ধোনির ক্ষিপ্রতা যেন বেড়েই চলেছে! মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম উইকেট এল স্টাম্পিংয়ে। আর তা করলেন মাহি। 

একদিকে বেধড়ক মারছিলেন আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান শেহদাদ। কিন্তু উল্টো দিকে ধরে খেলছিলেন আর এক উদ্বোধনী ব্যাটসম্যান জাভেদ আহমেদি। ঠিক তখনই দলকে ব্রেক থ্রু পাইয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। রোহিত শর্মা বিশ্রাম নেওয়ায় দীর্ঘ সময় পর ফের ভারতের অধিনায়ক হয়ে মাঠে নেমেছেন ক্যাপ্টেন কুল। ২০০তম ম্যাচে অধিনায়কত্ব করলেন রাঁচির মাহি। 

বল করছিলেন রবীন্দ্র জাডেজা। ১২.৪ ওভারে বলের লাইন বুঝতে ব্যর্থ হন আহমেদি। মাত্র ০.১২ সেকেন্ডে তাঁর উইকেট ছিটকে দেন মহেন্দ্র সিং ধোনি। ৬৭ রানের মাথায় প্রথম উইকেট খোয়ায় আফগানিস্তান।

এর আগে বাংলাদেশ ম্যাচে ফিল্ডার বদল করে সাকিব আল হাসানের উইকেট তুলে নেন ধোনি। পাকিস্তান ম্যাচেও ধোনির রিভিই নেওয়ার সিদ্ধান্ত খেটে যায়। প্রথম উইকেট হারায় পড়শি দেশ।

ফাইনালের আগে দুবাইয়ের আবহাওয়া থেকে ক্রিকেটারদের সুস্থ রাখতে ম্যাচ উইনারদের বাদ দিয়েই নামল ভারতীফাইনালের আগে দুবাইয়ের আবহাওয়া থেকে ক্রিকেটারদের সুস্থ রাখতে ম্যাচ উইনারদের বাদ দিয়েই নামল ভারতীয় দল। সিনিয়রহীন দলে দীর্ঘদিন বাদে অধিনায়কের দায়িত্ব নিলেন এমএস ধোনি। ভারত কার্যত তৃতীয় সারির দল নামালেও ২৫২ রানের বেশি তুলতে পারল না আফগানিস্তান। আর ম্যাচে চোখ টানলেন আফগানিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ। মনে করালেন, শ্রীলঙ্কার অধিনায়ক রণতুঙ্গাকে। উল্টো দিকে যখন একের পর উইকেট পড়ছে তখনও সাবলীল শেহজাদ।

দুবাইয়ে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ছেন ক্রিকেটাররা। সে জন্য ফাইনালের আগে ক্রিকেটারদের তরতাজা রাখার সিদ্ধান্ত নিয়ে টিম ম্যানেজমেন্ট। এতে নবীনদেরও ঝালিয়ে নেওয়া গেল। বিরাট কোহলি, রোহিত শর্মার অনুপস্থিতিতে ফের অধিনায়কত্বের ব্যাটন হাতে নিলেন ধোনি। অধিনায়ক হিসেবে ২০০টি একদিনের ম্যাচে নেতৃত্ব দিলেন ক্যাপ্টেন কুল। খলিল আহমেদ, দীপক, সিদ্ধার্থ কলদের মতো জুনিয়রদের দিশা দেখালেন ধোনি। জসপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে এদিন খেলানো হয়েছে খলিল আহমেদ ও দীপক চাহারকে। স্পিন বিভাগে অবশ্য শুধুমাত্র যুজবেন্দ্র চহলকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁর জায়গায় খেলেছেন সিদ্ধার্থ কল। দীপক মার খেলেও একটি উইকেট তুলে নিয়েছেন। ১০ ওভারে ৪৫ রান দিয়ে খলিলের ঝুলিতে ১টি উইকেট। বল হাতে এদিনও কামাল করেছেন রবীন্দ্র জাডেজা। তাঁর শিকার ৩টি উইকেট। শুধু বোলাররা নন, রোহিত শর্মা ও শিখর ধবন-দুই ওপেনারকেও বিশ্রাম দিয়েছে ভারত। সুযোগ পেয়েছেন কেএল রাহুল।

আরও পড়ুন- সচিন, ধোনির পর খেলরত্ন পুরস্কারে সম্মানিত বিরাট, অর্জুন পুরস্কার পেলেন হিমা, নীরজরা

 

         

.