Wasim Akram, IND vs PAK : শাহিন না থাকায় পাক বোলিং বৈচিত্রহীন, বড় মন্তব্য করলেন 'সুলতান অফ সুইং'

Wasim Akram, IND vs PAK : 'সুলতান অফ সুইং' ওয়াসিম আক্রম বলেন, 'শাহিন না থাকা অবশ্যই বড় ক্ষতি। কারণ ও শুরুতেই উইকেট তুলে বিপক্ষকে চাপে রাখতে পারে। এবং সব ফরম্যাটে শাহিন উইকেট লক্ষ্য করে বোলিং করে। এইজন্য ও সাফল্য পাচ্ছে।    

Updated By: Aug 24, 2022, 11:05 AM IST
Wasim Akram, IND vs PAK : শাহিন না থাকায় পাক বোলিং বৈচিত্রহীন, বড় মন্তব্য করলেন 'সুলতান অফ সুইং'
প্রিয় শাহিনের হাতে টেস্ট ক্যাপ তুলে দেওয়ার সেই মুহূর্ত। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শাহিন শাহ আফ্রিদির (Shaheen Shah Afridi) না থাকা পাকিস্তানের (Pakistan) কাছে বড় ধাক্কা। সেটা সবাই জানে। তবে এই বাঁহাতি পেস বোলার এশিয়া কাপ (Asia Cup 2022) না খেলার জন্য পাক পেস বোলিং বৈচিত্রহীন হয়ে গিয়েছে। এমন বড় মন্তব্য করলেন ওয়াসিম আক্রম (Wasim Akram)। আর এইজন্য প্রাক্তন পাক অধিনায়ক টিম ম্যানেজমেন্টকে দোষ দিলেন। 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩১ রানে ৩ উইকেট নিয়ে টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটিংয়ে একাই ধস নামিয়েছিলেন শাহিন। ফলে ১০ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে বাবর আজমের (Babar Azam) পাকিস্তান। এমন প্রেক্ষাপটে ২৮ অগস্ট বাইশ গজের যুদ্ধে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। ডান হাঁটুর লিগামেন্টে চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন ২২ বছরের বাঁহাতি পেসার।  

এই প্রসঙ্গে 'সুলতান অফ সুইং' বলেন, 'শাহিন না থাকা অবশ্যই বড় ক্ষতি। কারণ ও শুরুতেই উইকেট তুলে বিপক্ষকে চাপে রাখতে পারে। এবং সব ফরম্যাটে শাহিন উইকেট লক্ষ্য করে বোলিং করে। এইজন্য ও সাফল্য পাচ্ছে। বিশ্বের শীর্ষে থাকা জোরে বোলারদের মধ্যে ওর নাম নেওয়া হচ্ছে। তবে আমাদের বাকি পেস বোলাররা বেশ ভাল। ওরা সবাই দ্রুত গতিতে বল করতে পারে। কিন্তু সমস্যা হল এই দলে শাহিন ছাড়া আর কোনও বাঁহাতি জোরে বোলার নেই।' 

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2022: ট্রেনিংয়ে মারছেন ১০০-১৫০ ছক্কা! ভারতকে হুঙ্কার দিলেন 'পাওয়ার হিটার' আসিফ আলি

আরও পড়ুন: Asia Cup 2022 : কোভিডের বিরুদ্ধে জিততে দ্রাবিড়কে কী প্রেসক্রিপশন দিলেন রবি শাস্ত্রী?

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিনকে বিশ্রাম দেওয়া উচিত ছিল। এমন মন্তব্য করে ফের একবার পাক টিম ম্যানেজমেন্টকে বিঁধলেন প্রাক্তন অধিনায়ক। আক্রম বলেন, 'শাহিন না খেলতে পারার জন্য পাক টিম ম্যানেজমেন্ট দায়ী। মাত্র ২২ বছরে এতবার হাঁটুতে চোট পেলে তো কেরিয়ার শেষ হয়ে যাবে! এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমন বড় মঞ্চেই শাহিনের মতো ম্যাচ উইনারকে লাগবে। সেখানে ওকে সব জায়গায় খেলিয়ে দেওয়া হয়েছিল। এটা সঠিক সিদ্ধান্ত নয়। শাহিনের চোটের পাক টিম ম্যানেজমেন্টকে দায় নিতেই হবে।' 

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে কেএল রাহুল (KL Rahul), রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলিকে (Virat Kohli) সাজঘরের পথ দেখিয়েছিলেন তিনি। এহেন শাহিন এ বার 'মাদার অফ অল ব্যাটেল'-এ নিজের দাপট দেখাতে পারবেন না। ফলে সেটা যে ভারতীয় দলের কাছে শাপে বর হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। তাঁর জায়গায় দলে এসেছেন ডানহাতি জোরে বোলার মহম্মদ হাসনাইন। যদিও পাক ক্রিকেট বোর্ডের দাবি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পুরো সুস্থ হয়ে উঠবেন  শাহিন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.