ঘরের মাঠে দ্যুতির 'দাদাগিরি'

যুবভারতীতে জিকোকে টেক্কা হাবাসের। গোয়াকে চার গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের পথে অ্যাটলেটিকো। জোড়া গোল করে ম্যাচের নায়ক সামেগ দ্যুতি।

Updated By: Nov 22, 2015, 09:57 PM IST
ঘরের মাঠে দ্যুতির 'দাদাগিরি'

ওয়েব ডেস্ক: যুবভারতীতে জিকোকে টেক্কা হাবাসের। গোয়াকে চার গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের পথে অ্যাটলেটিকো। জোড়া গোল করে ম্যাচের নায়ক সামেগ দ্যুতি।

অ্যাটলেটিকো শিবিরে দ্যুতি ছড়াচ্ছেন দক্ষিণ আফ্রিকার সামেগ দ্যুতি। তরুণ এই ফুটবলারের দাপটেই যুবভারতীতে লিগ শীর্ষে থাকা জিকোর দলকে মাটিতে নামিয়ে আনল গতবারের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করার পাশাপাশি বোরহা ফার্নান্ডেজকে দিয়ে গোলও করালেন দ্যুতি। শনিবার রাতে বার্নাবিউতে বার্সার জয়ের যেন কার্বনকপি দেখল কলকাতা। ৪-০ গোলে গোয়াকে হারিয়ে লিগ শীর্ষে চলে এল হাবাসের দল। ছয়বারের সাক্ষাতে একবারও হাবাসকে টেক্কা দিতে পারলেন না কিংবদন্তি জিকো। সুপার সানডের মেগা ম্যাচ কার্যত হয়ে দাঁড়াল এক পেশে। তবে ম্যাচের শুরুটা দেখে বোঝার উপায় ছিল না যে বড় ব্যবধানে জয় পেতে চলেছে অ্যাটলেটিকো। ৪ আর ৮ মিনিটে গোলের দুটো সহজ নষ্ট করে গোয়া। ডুডুর শট অমরিন্দর না বাঁচালে শুরুতেই পিছিয়ে পড়তে পারত কলকাতা। কিন্তু প্রথমার্ধের মাঝামাঝি সময়ে দু মিনিটের ব্যবধানে  দুটো গোল ম্যাচের রঙ বদলে দেয়। প্রথমে গ্যাভিলিয়ানের পাস থেকে এটিকে-কে এগিয়ে দেন দ্যুতি। তার রেশ কাটতে না কাটতেই আবার গোল। এবার দ্যুতির পাস থেকে অনবদ্য গোল করে যান বোরহা ফার্নান্ডেজ। দু গোলে পিছিয়ে থাকা গোয়া বিরতির পর খোঁচা খাওয়া বাঘের মত ঝাঁপায়। ৬৭ মিনিটে বক্সে দ্যুতিকে ফাউল করলে পেনাল্টি পায় অ্যাটলেটিকো। গোল করতে ভুল করেননি হিউম। সাতাত্তর মিনিটে সামেগ দ্যুতির দ্বিতীয় গোল এটিকে-র বড় ব্যবধানে জয় নিশ্চিত করে দেয়। কেন তার পেছনে ইউরোপের সেরা দলগুলো পড়ে আছে, তা প্রতিদিনই বোঝাচ্ছেন দক্ষিণ আফ্রিকার এই সেনসেশন। গোয়াকে হারিয়ে লিগ শীর্ষে উঠে আসার পাশাপাশি সেমিতে যাওয়ার পথও পরিষ্কার করে ফেলল তারা। বারো ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে সবার আগে তারা।

 

.