ওয়ানডে থেকে ম্যাক্সওয়েলকে বাদ দিয়ে দিল অস্ট্রেলিয়া

দেশের সবচেয়ে বড় ম্যাচ উইনার হওয়ার সব মশাই ওর মধ্যে আছে। গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে এমন কথাই বছর দুয়েক আগেই বলেছিলেন স্টিভ ওয়া। ওয়ার সঙ্গে সহমত হয়েছিলেন ম্যাথু হেডেন, শেন ওয়ার্নরা। ম্যাক্সওয়েল শুরুটাও করেছিলেন দারুণ। আইপিএল থেকে নানা টি ২০, ওয়ানডে ম্যাচে বড় ম্যাচ উইনার হয়ে উঠেছিলেন ঝড়ো ব্যাটিং, কার্যকরী বোলিং আর অসাধারণ ফিল্ডিংয়ের জন্য দুনিয়ার সেরাদের তালিকাতেও চলে এসেছিলেন।  

Updated By: Jul 31, 2016, 06:23 PM IST
ওয়ানডে থেকে ম্যাক্সওয়েলকে বাদ দিয়ে দিল অস্ট্রেলিয়া

ওয়েব ডেস্ক: দেশের সবচেয়ে বড় ম্যাচ উইনার হওয়ার সব মশাই ওর মধ্যে আছে। গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে এমন কথাই বছর দুয়েক আগেই বলেছিলেন স্টিভ ওয়া। ওয়ার সঙ্গে সহমত হয়েছিলেন ম্যাথু হেডেন, শেন ওয়ার্নরা। ম্যাক্সওয়েল শুরুটাও করেছিলেন দারুণ। আইপিএল থেকে নানা টি ২০, ওয়ানডে ম্যাচে বড় ম্যাচ উইনার হয়ে উঠেছিলেন ঝড়ো ব্যাটিং, কার্যকরী বোলিং আর অসাধারণ ফিল্ডিংয়ের জন্য দুনিয়ার সেরাদের তালিকাতেও চলে এসেছিলেন।  

আরও পড়ুন-আইসক্রিম খেতে খেতে অবিশ্বাস্য ক্যাচ লুফলেন ম্যাক্সওয়েল (ভিডিও দেখুন)

বোলারদের শাসন করে ম্যাক্সওয়েলের নাম হয়ে গিয়েছিল 'ম্যাড ম্যাক্স'। সেই ম্যাক্সওয়েলকে ওয়ানডে থেকে বাদ দিয়ে শ্রীলঙ্কা সিরিজের দলগঠন করল অস্ট্রেলিয়া। ১৫ জনের দলে ম্যাক্সওয়েলের জায়গায় দলে এলেন শন মার্শ। ম্যাক্সওয়েলের সঙ্গে ডুয়েলে জিতে দলে থাকলেন পেসার অলরাউন্ডার মোজেস হেনরিকেস।

আরও পড়ুন-বিশ্বকাপে ডান, বাঁ দু হাতেই ব্যাট করবেন ম্যাক্সওয়েল!

ম্যাক্সওয়েলের সাম্প্রতিক ফর্ম নিয়ে একেবারেই খুশি নয় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। শেষ দশ ওয়ানডে ম্যাচে ম্যাক্সওয়েলের ব্যাটিং গড় ১০-এর নিচে। ওয়েস্ট ইন্ডিজে ত্রিদেশীয় সিরিজে বেশ খারাপ খেলেন ম্যাক্সওয়েল। এদিকে হেনরিকসের পারফরম্যান্স উঠতির দিকে। আর তাই ফের দলে ফিরতে ঘরোয়া ক্রিকেটে ফিরতে হচ্ছে ম্যাক্সওয়েলকে।

টেস্ট সিরিজের পর ২১ অগাস্ট থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচটি ওয়ানডে ও দুটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রসঙ্গত, গতকালই ১৭ বছর পর শ্রীলঙ্কার কাছে টেস্ট হারে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ঘোষিত দল-স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, নাথান কুর্টার নিলে, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জোস হ্যাজেলউড, মোজেস হেনরিকেস, উসমান খোয়াজা, মিচেল মার্শ, শন মার্শ, নাথান লিঁয়, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

.