India vs Australia 1st ODI : অস্ট্রেলিয়া ২৩৬, শুরুতেই ধাওয়ানকে খোয়াল ভারত

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ঝোড়ো ইনিংস খেলেছিলেন ম্যাক্সি। সেঞ্চুরি করেছিলেন৷ এবার প্রথম একদিনের ম্যাচেও পরিস্থিতির বিচারে গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন তিনি।

Updated By: Mar 2, 2019, 06:03 PM IST
 India vs Australia 1st ODI : অস্ট্রেলিয়া ২৩৬, শুরুতেই ধাওয়ানকে খোয়াল ভারত

নিজস্ব প্রতিনিধি : উসমান খেয়াজা ভাল শুরু করেছিলেন। কিন্তু বড্ড ধীর গতিতে। সেই ধীর গতিই শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার ইনিংসকে পিছনে টেনে ধরল। ৭৬ বলে ৫০ রান করে খোয়াজা আউট হলেন। তার পর ধুঁকতে শুরু করল অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল বিধ্বংসী হওয়ার চেষ্টা করেছিলেন বারবার। কিন্তু সামি, বুমরারা তাঁকে ক্ষান্ত করছিলেন বারবার। ধীর গতিতে এগোনো অজি ইনিংস শেষমেশ থামল ৩৬ রানে। যদিও উপ্পলের স্লো উইকেটে এটাও কম নয়। বিশ্বকাপের আগে চলতি সিরিজকে অ্যাসিড টেস্ট বলে ধরছেন ভারতীয় নির্বাচকরা। তাই যদি হয় তা হলে পরীক্ষার প্রথম দিনে বিরাটের বোলাররা ভাল নম্বর নিয়ে পাস করলেন।

আরও পড়ুন-  বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ না খেললে প্রবল ক্ষতির হিসেব দিল আইসিসি

টস জিতে প্রথমে ব্যাটিং করল অস্ট্রেলিয়া৷ অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ খেললেন মাত্র তিনটি বল। করলেন শূন্য৷ এর পর স্টয়নিস কিছুটা হাল ধরার চেষ্টা করেন। তিনি ও খোয়াজা মিলে অজি ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন। দ্বিতীয় উইকেটে খোয়াজা ও মার্কাস স্টওনিস ৮৭ রান যোগ করেন৷ ৩৭ রান করেন স্টয়নিস৷ গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যালেক্স ক্যারি মিলে পার্টনারশিপ না খেললে অজিরা দুশোর গণ্ডিও হয়তো পেরোতে পারত না। 

আরও পড়ুন-  স্বামী শোয়েবের 'পাকিস্তান জিন্দাবাদ' টুইটের এবার জবাব দিলেন সানিয়া মির্জা

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ঝোড়ো ইনিংস খেলেছিলেন ম্যাক্সি। সেঞ্চুরি করেছিলেন৷ এবার প্রথম একদিনের ম্যাচেও পরিস্থিতির বিচারে গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন তিনি। শেষ পর্যন্ত থাকলে তিনি হয়তো ভয়ঙ্কর হতে পারতেন। তবে তার আগেই ম্যাক্সির স্টাম্প উড়িয়ে দেন মহম্মদ সামি৷ ক্যারি ৩৭ বলে ৩৬ রানে অপরাজিত৷ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রান তুলেছে অস্ট্রেলিয়া। সামি, বুমরা ও কুলদীপ দুটি করে উইকেট পেয়েছেন। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হন শিখর। প্রথম বলেই আউট হন তিনি। ক্রিজে আছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

Tags:
.