পারথ টেস্টে হারের ভ্রূকুটি, লড়াই চালাচ্ছেন ঋষভ-বিহারি

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত অধিনায়ক, সহ অধিনায়ককে হারিয়ে হারের ভ্রুকুটি ভারতের সামনে।

Updated By: Dec 17, 2018, 04:25 PM IST
পারথ টেস্টে হারের ভ্রূকুটি, লড়াই চালাচ্ছেন ঋষভ-বিহারি

নিজস্ব প্রতিবেদন : নাথান লিঁও ও জোস হ্যাজেলউডের ডাপটে পারথ টেস্টে চতুর্থ দিনের শেষেই জয়ের গন্ধ পেতে শুরু করেছে টিম পেইনের অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ২৮৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারতের স্কোর ১১২/৫। জয়ের জন্য ভারতের প্রয়োজন এখনও ১৭৫ রান আর অস্ট্রেলিয়ার দরকার আর ৫টি উইকেট।

পারথে প্রথম ইনিংসে সেঞ্চুরি করে একা হাতে দলকে টেনে নিয়ে গিয়ে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে ছিল সহ অধিনায়ক আজিঙ্কে রাহানের ৫১ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত অধিনায়ক, সহ অধিনায়ককে হারিয়ে হারের ভ্রুকুটি ভারতের সামনে। মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ে সৌজন্যে পারথ টেস্টের চতুর্থ দিনেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। ৪ উইকেটে ১৩২ রান নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে অল আউট হয়ে যায় অজিরা। যদিও চতুর্থ দিনের প্রথম সেশনে ভারতীয় বোলাররা অজি ব্যাটসম্যানদের ওপর কোনও ফেলতে পারেননি। শামি, বুমরা, ইশান্ত, উমেশদের অনায়াসেই খেলেন উসমান খোয়াজা ও অজি অধিনায়ক টিম পেইন। লাঞ্চ বিরতিতে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ১৯০ রান। লাঞ্চবিরতির পর শামি ও বুমরার দাপটে ২৪৩ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। টিম পেইন ৩৭ এবং উসমান খোয়াজা ৭২ রান করেন। দশম উইকেটে হ্যাজেলউড ও স্টার্ক ৩৬ রান যোগ করেন। প্রথম ইনিংসে একটি উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে ৫৬ রানে ৬টি উইকেট নিলেন শামি। তিন উইকেট নেন বুমরাহ।  

আরও পড়ুন - শামির দুরন্ত বোলিংয়ে পারথ টেস্টে ঘুরে দাঁড়াল ভারত, টার্গেট ২৮৭

চতুর্থ ইনিংসে পারথের বাইশ গজে অসমান বাউন্স বেকায়দায় ফেলতে পারে ভারতীয় ব্যাটসম্যানদের এমনটা ইঙ্গিত করাই গিয়েছিল। তাই ২৮৭ রানের কঠিন টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই স্টার্কের বলে বোল্ড কে এল রাহুল। ৪ রানে হেজেলউডের বলে পেইনের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন চেতেশ্বর পূজারা। চতুর্থ দিনের চা পানের বিরতির আগেই ২ উইকেট হারিয়ে বসে ভারত। এরপর মুরলী বিজয়(২০) এবং বিরাট কোহলিকে(১৭) প্যাভিলিয়নে ফিরিয়ে মাত দিলেন নাথান লিঁও। আর সেট হয়েও হ্যাজেলউডের বলে ৩০ রানে ফিরলেন আজিঙ্কে রাহানে। দিনের শেষে ভারতের স্কোর ৫ উইকেট হারিয়ে ১১২। ক্রিজে রয়েছেন হনুমা বিহারি এবং ঋষভ পন্থ। মঙ্গলবার টেস্টের শেষ দিনে জয়ের জন্য ভারতের প্রয়োজন এখনও ১৭৫ রান। আর অস্ট্রেলিয়ার দরকার আর মাত্র ৫টি উইকেট। লিঁও, স্টার্করা যা বল করছেন তাতে অতি ভারতীয় সমর্থকরাও জয়ের স্বপ্ন দেখছেন না। যদিও ক্রিকেট অনিশ্চয়তার খেলা।  সিরিজে ০-১ এ পিছিয়ে থাকা আস্ট্রেলিয়ার সামনে সমতা ফেরানোর হাতছানি।  

.