Marcus Stoinis | AUS vs SL | T20 World Cup 2022: ১৭ বলে ৫০! স্টোইনিস বিস্ফোরণে পারথে উড়ে গেল দ্বীপরাষ্ট্র

সিডনির হারের হতাশা ভুলে পারথে আগুন জ্বালল অস্ট্রেলিয়া। গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে অজিরা বুঝিয়ে দিল, কেন তারা গতবারের চ্যাম্পিয়ন দল।

Updated By: Oct 25, 2022, 09:22 PM IST
Marcus Stoinis | AUS vs SL | T20 World Cup 2022: ১৭ বলে ৫০! স্টোইনিস বিস্ফোরণে পারথে উড়ে গেল দ্বীপরাষ্ট্র
মারমুখী স্টোইনিস। আইসিসি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অ্যারন ফিঞ্চের (Aaron Finch) অস্ট্রেলিয়া (Australia) টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) শুরুতেই বিরাট ধাক্কা খেয়েছিল। নিউজিল্যান্ডের (Australia vs New Zealand ) বিরুদ্ধে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিল তারা। নিজেদের ঘরের মাঠে ৮৯ রানে হেরেছিল 'ইয়েলো আর্মি'! সিডনির সেই হতাশা এবার পারথে বদলে গেল আগুনে! গতবারের চ্যাম্পিয়নরা বুঝিয়ে দিল তারা কী করতে পারে। মঙ্গলবার শ্রীলঙ্কাকে ৭ উইকেটে গুঁড়িয়ে অস্ট্রেলিয়া (Australia vs Sri Lanka) দেখিয়ে দিল তাদের দাপট। ১৮ বলে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হলেন মার্কাস স্টোইনিস (Marcus Stoinis)। 

এদিন টস জিতে দাসুন শনাকাদের ব্যাট করতে পাঠান ফিঞ্চ। ওপেনার পাথুম নিশঙ্কা (৪৫ বলে ৪০), ধনঞ্জয় ডি সিলভা (২৩ বলে ২৬) ও চরিথ আশালঙ্কার (২৫ বলে অপরাজিত ৩৮) ব্যাটে ভর করে শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে তোলে ৬ উইকেট হারিয়ে ১৫৭। অজি পেস ত্রয়ী জোশ হ্যাজেলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক তুলে নেন একটি করে উইকেট। অ্যাস্টন আগার ও গ্লেন ম্যাক্সওয়েল পান একটি করে উইকেট। কোভিড আক্রান্ত হওয়ায় এদিন অ্যাডাম জাম্পাকে খেলায়নি অস্ট্রেলিয়া। টি-২০ ফর্ম্যাটে ১৫৭ রান করে নিশ্চিন্তে থাকা যায় না। তারওপর বিপক্ষ যখন অস্ট্রেলিয়া। ক্যাঙারু শিবির তিন উইকেট হারিয়ে এই রান তুলে নিল তাও ২১ বল হাতে রেখে।

আরও পড়ুন: পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিন ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চের জুটি ওপেন করতে নেমেছিলেন। ওয়ার্নার ১০ বলে ১১ করে আউট হয়ে যান। এরপর মিচেল মার্শ (১৭ বলে ১৮) ও গ্লেন ম্যাক্সওয়েল (১২ বলে ২৩)। কিন্তু ফিঞ্চ নিজের উইকেট আগলে রাখেন। ৪২ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। তবে এদিন পার্থ দেখন স্টোইনিস শো। ২২ মিনিট ক্রিজে থেকে টর্নেডোর মতো দাপট চালালেন তিনি। ১৮ বলে করলেন ৫৯ রান। শ্রীলঙ্কার বোলারদের নামিয়ে আনলেন পাড়া ক্রিকেটের পর্যায়ে। ৪টি চার ও ৬টি ছয় হাঁকালেন তিনি। স্ট্রাইকরেট ছিল ৩২৭.৭৭। এদিন ১৭ বলেই হাফ-সেঞ্চুরি চলে আসের স্টোইনিসের। পরিংসখ্যান বলছে টি-২০ বিশ্বকাপে ইতিহাস লিখলেন স্টোইনিস। তিনি দ্রুততম অর্ধ-সেঞ্চুরিকারী ক্রিকেটারদের তালিকায় নাম লিখিয়ে ফেললেন। সবার ওপরে রয়েছেন ভারতের যুবরাজ সিং। ১২ বলে যুবি ৫০ করেছিলেন ২০০৭ সালে। স্টোইনিস থাকলেন যুগ্ম ভাবে দুই নম্বরে। নেদারল্যান্ডসের স্টিফেন মাইবার্গ ১৭ বলে ৫০ করেছিলেন ২০১৪ সালে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.