ঐতিহাসিক শতরান আর জামিনে মুক্ত পেসারের কাঁধে ভর করে ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে বাংলাদেশ

Updated By: Mar 10, 2015, 05:49 PM IST
ঐতিহাসিক শতরান আর জামিনে মুক্ত পেসারের কাঁধে ভর করে ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে বাংলাদেশ

বাংলাদেশ-২৭৫/৭ । ইংল্যান্ড-২৭০ (৪৮.৩ ওভারে)
বাংলাদেশ জয়ী ১৫ রানে।

ওয়েব ডেস্ক: বিশ্বকাপে জেগে উঠল বাংলা,বাঙালি, বাংলাদেশ। ১১ জন বাঙালির বিক্রমে বিশ্বকাপ উজ্জ্বল হয়ে গেল। গ্রুপ লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাডিলেড ওভালে ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেল বাংলাদেশ।  কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের সঙ্গে মুখোমুখি হওয়ার সম্ভাবনা ভারতের।

ম্যাচের নায়ক বিশ্বকাপে প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসাবে শতরানকারী মহমদুল্লা (১০৩) ও অভিনেত্রীকে ধর্ষণকাণ্ডে অভিযুক্ত হয়ে জেল খাটা  বিতর্কিত পেসার রুবেল হোসেন (৪/৫৩)।  প্রসঙ্গত, এই রুবেল জামিনে ছাড়া পেয়ে বিশ্বকাপে খেলছেন।

শুরুতে ধাক্কা খাওয়ার পরেও প্রথমে ব্যাট করে বাংলদেশ করেছিলে ২৭৫ রান।  জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩২ রানের মধ্যে ইংল্যান্ডে অর্ধেক ইনিংসক গুটিয়ে যায়। তবে সপ্তম উইকেটে  জস বাটলার- ক্রিস ওকস জুটি প্রতিরোধ গড়ে তোলে। শেষ অবধি অবশ্য দুরন্ত টিম স্পিরিট আর বুদ্ধিমান বোলিং করে ইংল্যান্ডের যাবতীয় প্রতিরোধ ভেঙে দেয় বাংলাদেশ।

পাঁচ ম্যাচ খেলে বাংলাদেশের পয়েন্ট ৭, তিনটে জয় একটা ড্র। সেখানে ইংল্যান্ডের পয়েন্ট দুই। গ্রুপ লিগের শেষ ম্যাচে আয়োজক নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশ হারলেও শেষ আট নিশ্চিত। এই গ্রুপ থেকে বিদায় নিশ্চিত ইংল্যান্ড,আফগানিস্তান, স্কটল্যান্ডের।

.