Bangladesh | ICC World Cup 2023: মহাতারকাকে বাদ দিয়েই কাপযুদ্ধের দল ঘোষণা সাকিবদের!

Bangladesh name 15-member squad for World Cup 2023: প্রতীক্ষার অবসান। পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ অবশেষে বিশ্বকাপের জন্য় ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল। 

Updated By: Sep 26, 2023, 08:50 PM IST
 Bangladesh | ICC World Cup 2023: মহাতারকাকে বাদ দিয়েই কাপযুদ্ধের দল ঘোষণা সাকিবদের!
দল বেছে নিল বাংলাদেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ জল্পনার অবসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড মঙ্গলবার বিশ্বকাপের (ICC World Cup 2023) জন্য় দল ঘোষণা করে দিল। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের মাটিতে চলবে কাপযুদ্ধ। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্য়াচের পরেই দল ঘোষণা করেছে বাংলাদেশ। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে গত সোমবার রাতে বিসিবি (BCB) সভাপতি নাজমুল হাসান পাপন (Najmul Hasan Papon) অধিনায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan) ও কোচ চণ্ডীকা হাথুরুসিংহের (Chandika Hathurusingha) সঙ্গে বৈঠকে বসেন। তারপরেই তাঁরা কাপযুদ্ধের সৈনিকদের বেছে নেন। 

আরও পড়ুন: Who is Pranati Nayak: বাংলার বাস ড্রাইভারের মেয়ে দেশকে দেখাচ্ছেন 'সোনালি' স্বপ্ন!

বাংলাদেশ বিশ্বকাপের নতুন জার্সিও উন্মোচন করেছে দল ঘোষণার দিনই। বাংলাদেশের তারকা ক্রিকেটার তামিম ইকবালের নির্বাচন নিয়ে দুশ্চিন্তা ছিলই। কারণ অভিজ্ঞ বাঁ-হাতি ব্য়াটারকে ভাবাচ্ছিল তাঁর চোট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচের পরেই তামিমকে বিশ্রাম দেয় বোর্ড। কিন্তু এই চোটের কারণেই তামিমকে শেষপর্যন্ত বাদ দিয়েই দল বেছে নিয়েছে বাংলাদেশে। তামিম কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা বলে দিয়েছিলেন। তবে তাঁর দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসরের সিদ্ধান্ত ভেঙে দলে ফিরছিলেন। অন্যদিকে দলে ফিরেছেন মাহমুদুল্লাহ। যিনি সম্প্রতি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার ও একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে ৫০০০ রান পূর্ণ করেছেন। বাংলাদেশ আগামী সাত অক্টোবর বিশ্বকাপের অভিযান শুরু করছে আফগানিস্তানের বিরুদ্ধে। ধরমশালায় হবে ম্য়াচ।

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তানজিম হাসান সাকিব, মেহদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মেহদি হাসান

আরও পড়ুন: PICS: বিশ্বকাপে বল হাতে মাতিয়েছেন যাঁরা, দেখে নিন তাঁদের কৃতিত্ব

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা) ​

 

.