আজমলের পর বল ছোঁড়ার দায়ে অভিযুক্ত বাংলাদেশি বোলার

Updated By: Sep 10, 2014, 08:41 PM IST
আজমলের পর বল ছোঁড়ার দায়ে অভিযুক্ত বাংলাদেশি বোলার

 

ওয়েব ডেস্ক: সৈয়দ আজমল আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ার পরদিন অবৈধ অ্যাকশনের দায়ে ফের আরও এক ক্রিকেটারকে অভিযুক্ত করল আইসিসি। বল দায়ে ছোঁড়ার বাংলাদেশের পেসার আল আমিন হোসেনের বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সেন্ট ভিনসেন্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চাকিং বা বল ছোঁড়ার দায়ে অভিযুক্ত হলেন আল আমিন। আন্তর্জাতিক ক্রিকেটে ফের বল করতে হলে ২১ দিনের মধ্যে আল আমিনকে বোলিং অ্যাকশেনর পরীক্ষায় বসতে হবে।

গত মাসে আজমলের পাশাপাশি দুই স্পিনার, জিম্বাবোয়ের প্রসপার উত্‌সেয়া ও বাংলাদেশের সোহাগ গাজির বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি জানায় আইসিসি। স্পিনারদের পর এবার এক পেসারের বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি জানাল।

এদিকে, সন্দেহজনক বোলিংয়ের জন্য নির্বাসিত পাক স্পিনার সইদ আজমলের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েও সরে এল পাক ক্রিকেট বোর্ড। এই নির্বাসনের বিরুদ্ধে আপিল করার কথা ঘোষণা করেছিলেন পাক বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। কিন্তু কয়েক ঘন্টার মধ্যেই তিনি সিদ্ধান্ত বদলে ফেলে জানিয়ে দিলেন কোনওরকম আপিল করবেন না তাঁরা। বরং পাক বোর্ডের টেকনিক্যাল কমিটি খতিয়ে দেখবে সন্দেহজনক বোলিংয়ের অভিযোগ। এই কমিটির সুপারিশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ স্থির করবে পিসিবি।

.