অসি ওপেনের ফাইনালে স্বপ্নের লাইনআপ, খেতাবি লড়াইয়ে সেরেনা বনাম শারাপোভা

অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের সিঙ্গলসের ফাইনালে স্বপ্নের লাইনআপ। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনালে এক বনাম দুইয়ের লড়াই। খেতাবি লড়াই মুখোমুখি পাঁচবারের অসি ওপেন চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস ও পাঁচ গ্র্যান্ডস্লাম খেতাবের মালকিন মারিয়া শারাপোভা। প্রতিযোগিতা শুরুর আগে থেকে অনেকেই ভেবেছিলেন ফাইনালে মুখেমুখি হবেন এক নম্বর বাছাই মার্কিন সেরেনা ও দুই নম্বর বাছাই শারাপোভা।

Updated By: Jan 29, 2015, 12:51 PM IST
অসি ওপেনের ফাইনালে স্বপ্নের লাইনআপ, খেতাবি লড়াইয়ে সেরেনা বনাম শারাপোভা

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের সিঙ্গলসের ফাইনালে স্বপ্নের লাইনআপ। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনালে এক বনাম দুইয়ের লড়াই। খেতাবি লড়াই মুখোমুখি পাঁচবারের অসি ওপেন চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস ও পাঁচ গ্র্যান্ডস্লাম খেতাবের মালকিন মারিয়া শারাপোভা। প্রতিযোগিতা শুরুর আগে থেকে অনেকেই ভেবেছিলেন ফাইনালে মুখেমুখি হবেন এক নম্বর বাছাই মার্কিন সেরেনা ও দুই নম্বর বাছাই শারাপোভা।

সেটাই সত্যি হল। সেমিফাইনালে স্বদেশীয় ম্যাডিসন কিস-কে ৭-৬,৬-২ হারিয়ে দিলেন আমেরিকার সেরেনা উইলিয়ামস। অপর সেমিফাইনালে স্বদেশীয় একতারিনা মাকারোভাকে ৬-৩,৬-২ হারিয়ে ফাইনালে ওঠেন শারাপোভা।

শনিবারের এই স্বপ্নের ফাইনালে পরিসংখ্যানের দিক থেকে এগিয়ে আছেন সেরেনা। শারাপোভার বিরুদ্ধে মোট ১৮ বারের মুখোমুখিতে সেরেনা জিতেছেন ১৬ বার। শেষ ১৫ বারের সাক্ষাতে মাত্র ১ বার সেরেনার বিরুদ্ধে জিতেছেন মাশা।

চলতি টুর্নামেন্টে ফর্মের বিচারও এগিয়ে সেরেনা। যদিও পিছিয়ে থেকে ম্যাচে ফিরে আসার ব্যাপারে শারাপোভা নিজের কেরামতি দেখিয়েছেন।

এবার নিয়ে মোট ৬ বার অসি ওপেনের সিঙ্গসলে ফাইনালে উঠলনে সেরেনা। অন্যদিকে, ২০০৮ সালের দীর্ঘ ৬ বছর পর ফের ফাইনালে খেলবেন শারাপোভা। সেবার চ্যাম্পিয়ন হয়েছিলেন শারাপোভা।

 

.