মরু শহরেই একুশের পরিকল্পনা শুরু সৌরভের, পরেরবার নয় দলের লিগ! জোর জল্পনা

গুজরাট থেকে নতুন দল খেললে সেই ফ্র্যাঞ্চাইজির হোম গ্রাউন্ড হতে পারে মোতেরা স্টেডিয়াম।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 11, 2020, 07:50 PM IST
মরু শহরেই একুশের পরিকল্পনা শুরু সৌরভের, পরেরবার নয় দলের লিগ! জোর জল্পনা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনা উদ্বেগের মাঝেই সফলভাবে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন করে লেটারমার্কস নিয়ে পাস করেছে সৌরভ গাঙ্গুলির বোর্ড। মরু শহরে আইপিএল শেষ হতেই ২০২১ সালের আইপিএল নিয়ে পরিকল্পনা শুরু হয়ে গেল। আগামী বছর নয় দল নিয়ে হতে পারে আইপিএল! সূত্রের খবর দল সংখ্যা বাড়লে হবে মেগা অকশান।

 

২০২১ সাল থেকে আট দলের পরিবর্তে নয় দল নিয়ে হতে পারে আইপিএল। আগামী বছর ভারতের মাটিতে আইপিএল আয়োজন নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি আশ্বাস দিয়েছেন। ২০২১ সালে গুজরাট থেকে নতুন ফ্র্যাঞ্চাইজি দল খেলতে পারে বলে সূত্রের খবর। যদিও ২০১৬ এবং ২০১৭ এই দুই মরসুমে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস নির্বাসিত থাকাকালীন গুজরাট লায়ন্স এবং রাইজিং পুণে সুপার জায়ান্ট নামে দুটি দল আইপিএলে খেলছিল।

শুধু তাই নয় ২০২১ সালের আইপিএলের আগে বড়সড় নিলামের পরিকল্পনাও রয়েছে বিসিসিআই-এর। করোনার ধাক্কায় এবছর টুর্নামেন্ট পিছিয়ে সেপ্টেম্বরে শুরু হয়েছে। ফলে আগামী মরসুমে এপ্রিল মাসে টুর্নামেন্ট শুরু হলে মাঝে আর মাত্র কয়েক মাস হাতে থাকছে। এই সময়ের মধ্যে পরিকল্পনা করে আইপিএলের নিলাম করা বেশ কঠিন কাজ। তাই বাতিলের সম্ভাবনার কথাই শোনা গিয়েছিল। কিন্তু আইপিএল ২০২১-এ নতুন দল যুক্ত হলে বিসিসিআই মেগা নিলাম করার কথা ভাবছে। সে ক্ষেত্রে গুজরাট থেকে নতুন দল খেললে সেই ফ্র্যাঞ্চাইজির হোম গ্রাউন্ড হতে পারে মোতেরা স্টেডিয়াম।

আরও পড়ুন -মাঠে বসেই ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ উপভোগ করতে পারবেন দর্শকরা! কোন মাঠে কত দর্শক, জেনে নিন

.