মার্কিন মুলুকেই হবে ভারত-ও.ইন্ডিজের দুটি টি২০ ম্যাচ

জল্পনাই সত্যি হল। মার্কিন মুলুকের ফ্লোরি়ডায় ভারত-ও.ইন্ডিজের মধ্যে দুটি টি টোয়েন্টি ম্যাচ খেলা হবে। প্রথমে ঠিক ছিল ও.ইন্ডিজ সফরে শুধু চারটে টেস্ট খেলবে। তারপর ঠিক হবে সিরিজে আরও দুটি টি২০ খেলা হবে। তখনই প্রস্তাব যায় মার্কিন মুলুকে জনপ্রিয় হতে শুরু করা ক্রিকেটের স্বার্থে টি২০ সিরিজ হোক এখানেই। স্পন্সররা এ ব্যাপারে রাজি হয়ে যান। দু দেশের বোর্ডও রাজি হয়ে যায়।

Updated By: Aug 2, 2016, 07:51 PM IST
মার্কিন মুলুকেই হবে ভারত-ও.ইন্ডিজের দুটি টি২০ ম্যাচ

ওয়েব ডেস্ক: জল্পনাই সত্যি হল। মার্কিন মুলুকের ফ্লোরি়ডায় ভারত-ও.ইন্ডিজের মধ্যে দুটি টি টোয়েন্টি ম্যাচ খেলা হবে। প্রথমে ঠিক ছিল ও.ইন্ডিজ সফরে শুধু চারটে টেস্ট খেলবে। তারপর ঠিক হবে সিরিজে আরও দুটি টি২০ খেলা হবে। তখনই প্রস্তাব যায় মার্কিন মুলুকে জনপ্রিয় হতে শুরু করা ক্রিকেটের স্বার্থে টি২০ সিরিজ হোক এখানেই। স্পন্সররা এ ব্যাপারে রাজি হয়ে যান। দু দেশের বোর্ডও রাজি হয়ে যায়।

দেখে নেওয়া যায় টি২০ সিরিজের ক্রীড়াসূচি
প্রথম টি২০- ২৭ অগাস্ট- ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০- ফ্লোরিডা

দ্বিতীয় টি২০- ২৮ অগাস্ট-ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০- ফ্লোরিডা

আরও পড়ুন-শুধু সেঞ্চুরি নয়, রাহানের ধারাবাহিকতার বিরল দৃষ্টান্ত!

এদিকে, লোধা কমিটির প্রস্তাব মেনে বিসিসিআইকে তা কার্যকর করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ছয় মাসের মধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সংবিধান সংশোধন করে লোধার প্রস্তাব কার্যকর করতে বলেছে সর্বোচ্চ আদালত। কিন্তু বিসিসিআই অত সহজে তা করতে নারাজ। মঙ্গলবার ওয়ার্কিং কমিটির বৈঠকে বিসিসিআই-এর সব সংস্থার প্রতিনিধিরাই লোধার প্রস্তাবের জটিলতার বিষয়টি তুলে ধরেন। এই প্রস্তাব কার্যকর করার ক্ষেত্রে টেকনিক্যাল সমস্যার কথাও তারা জানান। বোর্ডের ওয়ার্কিং কমিটি  এই জটিলতা কাটাতে একটি কমিটি গঠন করেছে। কমিটির মাথায় রাখা হয়েছে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কন্ডেয় কাটজুকে। তাকে সাহায্য করবেন প্রখ্যাত তিনজন আইনজীবী। তার মধ্যে থাকছেন বোর্ডের আইনজীবী অভিনব মুখার্জিও। কাটজুর নেতৃত্বাধীন এই কমিটি  সমস্যার সমাধানের জন্য লোধা কমিটির সঙ্গে কথা বলবেন। তারপর এই কমিটির পরামর্শ নিয়ে বিসিসিআই পরবর্তী পদক্ষেপ ঠিক করবে। পাশাপাশি এদিনের বৈঠকে আমেরিকাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিল বিসিসিআই। ম্যাচ দুটি হবে ২৭ ও ২৮ অগাস্ট।
                             

.