বিরাটকে খেলরত্ন দেওয়ার সুপারিশ বিসিসিআইয়ের

এবছরই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়কে দ্রোণাচার্য পুরস্কার এবং কিংবদন্তি সুনীল গাভস্করকে ধ্যানচাঁদ জীবন স্বীকৃতি সম্মানে সম্মানিত করার জন্যও সুপারিশ করল বোর্ড।

Updated By: Apr 26, 2018, 05:39 PM IST
বিরাটকে খেলরত্ন দেওয়ার সুপারিশ বিসিসিআইয়ের

নিজস্ব প্রতিবেদন: রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য বিরাট কোহলির নাম প্রস্তাব করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। একই সঙ্গে এবছরই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়কে দ্রোণাচার্য পুরস্কার এবং কিংবদন্তি সুনীল গাভস্করকে ধ্যানচাঁদ জীবন স্বীকৃতি সম্মানে সম্মানিত করার জন্যও সুপারিশ করল বোর্ড। 

আরও পড়ুন- বন্ধ হয়ে গেল ICC চ্যাম্পিয়নস ট্রফি, বদলে হবে টি২০ বিশ্বকাপ

উল্লেখ্য, ২০১৬ সালেও খেলরত্ন পুরস্কারের জন্য বিরাট কোহলির নাম প্রস্তাব করেছিল বিসিসিআই। কিন্তু অলিম্পিক্স ভারতের সাফল্য বিচার করে সেবছর তাঁর নামে অনুমোদন দেয়নি সরকার। ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিক্স-এ অনবদ্য পারফর্ম্যান্সের জন্য খেলরত্নে সম্মানিত করা হয়েছিলেন অলিম্পিক্সে পদক জয়ী ২ অ্যাথেলিট পিভি সিন্ধু (ব্যাডমিনটন) এবং সাক্ষী মালিক (কুস্তি)-সহ বাঙালি জিমন্যাস্ট দীপা কর্মকারকে। 

আরও পড়ুন- দিল্লির অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন গৌতম গম্ভীর

অন্যদিকে দ্রোণাচার্য পুরস্কারের জন্য রাহুল দ্রাবিড়রের সঙ্গেই জমা পড়েছে কোহলির কোচ রাজকুমার শর্মার নামও। তবে বিসিসিআই রাজকুমার শর্মার নাম প্রস্তাব করেনি। সেটি ব্যক্তিগত মনোনয়ন বলেই সূত্রের খবর।

আরও পড়ুন- স্ত্রীর আবদার! চিন্নাস্বামীকে 'সাক্ষী' রেখেই বিরাট ছয় ধোনির 

প্রসঙ্গত, সুনীল গাভস্করকে সম্মানিত করার ক্ষেত্রে প্রথা ভাঙল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মূলত, অর্জুন পুরস্কারে পুরস্কৃতদের ধ্যানচাঁদ জীবন স্বীকৃতি পুরস্কার দেওয়ার নজির এখনও নেই। গাভস্করকে এই সম্মান দেওয়া হলে তিনিই হবেন দৃষ্টান্ত। 

.