IPL 2024 Moving To UAE: ভোটের নির্ঘণ্ট ঘোষিত, আইপিএল পাড়ি দিচ্ছে বিদেশে? জয় শাহ দিলেন উত্তর

BCCI Secretary Jay Shah On IPL 2024 Moving To UAE: লোকসভা নির্বাচনের জন্য় কি আইপিএল বিদেশে সরছে? এই প্রশ্নের উত্তরই খুঁজছেন আইপিএল ফ্য়ানরা

Updated By: Mar 17, 2024, 08:28 PM IST
IPL 2024 Moving To UAE:  ভোটের নির্ঘণ্ট ঘোষিত, আইপিএল পাড়ি দিচ্ছে বিদেশে? জয় শাহ দিলেন উত্তর
জয় শাহ দিলেন সেই প্রশ্নের উত্তর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে গুনে আর ঠিক পাঁচ দিন। আগামী ২২ মার্চ সপ্তদশ আইপিএলের (IPL 2024) বোধন। বিসিসিআই আইপিএলের প্রথম দুই সপ্তাহের নির্ঘণ্ট দিয়েছিল গত ফেব্রুয়ারির শেষ দিকে। ১০ শহর জুড়ে ২১ ম্য়াচের সূচি ঘোষণা করা হয়েছিল। প্রতি দল ন্যূনতম তিন ম্য়াচ ও সর্বোচ্চ পাঁচটি করে ম্য়াচ খেলবে এই সূচিতে।

পুরো আইপিএলের সূচি ঘোষণা না করার একটাই কারণ ছিল। চলতি বছরই রয়েছে লোকসভা নির্বাচন (General Elections 2024)। আইপিএলের সূচি যখন তৈরি করা হয়, তখনও পর্যন্ত ভোটের দিনক্ষণ ঘোষিত হয়নি। তবে গত শনিবার জাতীয় মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছেন। দেশ জুড়ে ১৮তম লোকসভা নির্বাচন হবে সাত দফায়। ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ভোট উৎসব চলবে। ভোটগণনা হবে ৪ জুন। আর এর মধ্য়েই চলবে আইপিএল! তাহলে কি আইপিএলের দ্বিতীয় পর্ব হবে বিকল্প ভেন্য়ু সংযুক্ত আরব আমিরশাহিতে?

আরও পড়ুন: Pakistan Cricket News: 'ব্রেক নিলেই বাদ'! দল ভুগছে নিরাপত্তাহীনতার আতঙ্কে, বিস্ফোরক পাক নক্ষত্র

২০০৯ ও ২০১৪ সালে লোকসভা নির্বাচনরে জন্য় আইপিএল পাড়ি জমিয়েছিল বিদেশে। ২০০৯ সালে পুরো আইপিএলই হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সালে আবার টুর্নামেন্টের শুরুর দিকটা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। বাকিটা হয়েছিল ভারতে। এবার তাহলে কি হবে? বিসিসিআই সচিব জয় শাহ দিলেন এর উত্তর। ক্রিকবাজ-কে জয়কে জিজ্ঞাসা করেছিল, আইপিএল কি তাহলে বিদেশে পাড়ি দিচ্ছে? আইপিএল ফ্য়ানদের স্বস্তির খবর শুনিয়ে জয় বলেন, 'না, আইপিএল বিদেশে সরছে না।' এর সঙ্গেই জানা গিয়েছে যে, যত দ্রুত সম্ভব বিসিসিআই আইপিএলের বাকি ম্য়াচের নির্ঘণ্ট ঘোষণা করে দেবে।

সপ্তদশ আইপিএলের প্রথম ম্য়াচে মাঠে নামছে গতবারের ও সর্বোচ্চ পাঁচবারের চ্য়াম্পিয়ন চেন্নাই সুপার কিংস। তাদের প্রতিপক্ষ ফাফ দু প্লেসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। যার মানে এমএস ধোনি বনাম বিরাট কোহলি দ্বৈরথে আইপিএলের পর্দা উঠছে। খেলা হবে ধোনিদের ঘরের মাঠ চেন্নাইয়ের চিপকে অবস্থিত এমএ চিদম্বরম স্টেডিয়ামে। প্রথম সপ্তাহে কিন্তু আইপিএল ফ্য়ানদের দু'বার দ্বিগুণ বিনোদন থাকছে। অর্থাৎ ডাবল হেডার (একই দিনে দুপুর-সন্ধ্য়া মিলিয়ে দুই ম্য়াচ) রয়েছে দু'টি।

আরও পড়ুন: Rohit Sharma | Rishabh Pant | IPL 2024: রোহিতকে অপমান ঋষভের, উঠতেই দিলেন না টিম বাসে! ভিডিয়ো ভাইরাল

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.