BGT 2023: ধর্মশালা থেকে সরে গেল তৃতীয় টেস্ট! কিন্তু কেন? বিকল্প ভেন্যু কোথায়?

গত বছর ফেব্রুয়ারিতে শেষবার আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ধর্মশালায়। সেবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া।

Updated By: Feb 12, 2023, 05:45 PM IST
BGT 2023: ধর্মশালা থেকে সরে গেল তৃতীয় টেস্ট! কিন্তু কেন? বিকল্প ভেন্যু কোথায়?
ছবির মতো সুন্দর মাঠ থেকে দূরে ক্রিকেট। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হল। ধর্মশালা (Dharamshala Cricket Stadium) থেকে সরে যাচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS) তৃতীয় টেস্ট। দেশের এক ভারতীয় সংবাদমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই (BCCI) আধিকারিক। ফলে হিমাচল প্রদেশে (Himachal Pradesh) নয়, সম্ভবত পঞ্জাবের মোহালি ক্রিকেট স্টেডিয়ামে (Mohali Cricket Stadium) বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) তৃতীয় টেস্ট আয়োজন করা হতে পারে। যদিও ভেন্যু পরিবর্তন নিয়ে বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে এখনও সরকারি ঘোষণা করা হয়নি। গত বছর ফেব্রুয়ারিতে শেষবার আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ধর্মশালায়। সেবার শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া (Team India)।

সবকিছু ঠিক থাকলে আগামি ১ মার্চ থেকে পাহাড় ঘেরা ধর্মশালায় টেস্ট আয়োজন হওয়ার কথা ছিল। তবে মাঠ পরিচর্যার কাজ এখনও শেষ হয়নি। জল নিকাশি ব্যবস্থা ঠিক করার জন্য আউটফিল্ডকে ঢেলে সাজানো হচ্ছে। জলনিকাশি ব্যবস্থাও উন্নততর করা হচ্ছে। সেই সব কাজ এখনও চলছে পুরোদমে। মনে করা হয়েছিল, তৃতীয় টেস্টের আগেই বাকি কাজ শেষ হয়ে যাবে। কিন্তু হিমাচলপ্রদেশ ক্রিকেট সংস্থা পরে আশঙ্কা প্রকাশ করে জানায়, টেস্ট শুরু হওয়ার আগে স্টেডিয়ামের কাজ শেষ করা সম্ভব হবে না। সেই কারণেই ধর্মশালার পরিবর্তে মোহালিতে মুখোমুখি হতে পারে রোহিত শর্মা (Rohit Sharma) ও প্যাট কামিন্সের (Pat Cummins) দল।  

আরও পড়ুন: Ranji Trophy Semi Final 2023, BEN vs MP: মধ্যপ্রদেশের ব্যাটিংকে গুঁড়িয়ে ৩০৬ রানে জিতে মেগা ফাইনালে মনোজ তিওয়ারির বাংলা

আরও পড়ুন: Exclusive, Akash Deep: বিরাট, ধোনির কাছ থেকে পেপটক নিয়েই সৌরাষ্ট্রের বিরুদ্ধে বদলার ফাইনালে নামছেন আকাশ

শোনা যাচ্ছে মাঠ পরিদর্শনের পর বিসিসিআই আধিকারিকও জানিয়ে দিলেন, কাজ যতদূর এগিয়েছে, তাতে এখানে পয়লা মার্চ টেস্ট ম্যাচ আয়োজন সম্ভব নয়। স্কয়্যার পজিশনের কাজ অনেকটাই বাকি। অর্থাৎ ছবির মতো সাজানো এই মাঠে খেলা হচ্ছে না দু'দলের। নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্তা আরও বলেন, "সব ম্যাচের আগেই পিচ ও আউটফিল্ডের পরীক্ষা করে নেওয়া হয়। কিন্তু ধর্মশালায় দীর্ঘদিন ধরে কাজ চলছে। তাই রঞ্জি ট্রফির ম্যাচও হয়েছে অন্য স্টেডিয়ামে। তাই ধর্মশালার পিচ পরীক্ষা হয়নি। তাই এখানে ম্যাচ আয়োজনের ঝুঁকি নিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.