২০৬ দিন পর ফুটবল ফিরল ভারতে, প্রথম দিনেই জয় পেল কলকাতার দুই ক্লাব

ভারতীয় ফুটবলের মক্কা কলকাতা দিয়েই যাত্রা শুরু হল ভারতীয় ফুটবলের।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Oct 8, 2020, 10:14 PM IST
২০৬ দিন পর ফুটবল ফিরল ভারতে, প্রথম দিনেই জয় পেল কলকাতার দুই ক্লাব
ছবি সৌজন্যে: AIFF

নিজস্ব প্রতিবেদন:  করোনার ধাক্কা কাটিয়ে ২০৬ দিন পর আবার ফুটবল চালু হল ভারতে। ভারতীয় ফুটবলের মক্কা কলকাতা দিয়েই যাত্রা শুরু হল ভারতীয় ফুটবলের। দ্বিতীয় ডিভিশন আই লিগের ম্যাচে সল্টলেক যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয়েছিল ভবানীপুর এবং এফসি বেঙ্গালুরু ইউনাইটেড। অন্যদিকে কল্যাণীতে মহমেডানের মুখোমুখি হয়েছিল গাড়োয়াল এফসি। কলকাতার দুই দলই জয় দিয়ে আই লিগ কোয়ালিফায়ারে অভিযান শুরু করল বৃহস্পতিবার।

করোনা আক্রান্ত ক্রোমা, কিন্তু তাঁর অভাব বুঝতে দেয়নি  ভবানীপুরের ঘানার তারকা ফরোয়ার্ড ফিলিপ আদজা। এফসি বেঙ্গালুরু ইউনাইটেডকে ২-০ গোলে হারাল শঙ্করলাল চক্রবর্তীর ভবানীপুর এফসি। প্রথমার্ধের ইনজুরি টাইমে পঙ্কজ মৌলার গোলে প্রথমে এগিয়ে যায় ভবানীপুর। দ্বিতীয়ার্ধে বেঙ্গালুরু এফসি সমতা ফেরানোর চেষ্টা করলেও কাউন্টার অ্যাটাক থেকে গোল করে যান আদজা। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে শঙ্করলালের ছেলেরা।

 

 

আই লিগ দ্বিতীয় ডিভিশনের মূল পর্বে যাওয়ার জন্য ফেভারিট দল মহমেডান স্পোর্টিং। কিন্তু প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারলেন না সাদা-কালো ফুটবলাররা। ম্যাচের শেষ লগ্নে মুনমুনের গোলে কোনও রকমে মানরক্ষা মহমেডানের। গাড়োয়াল এফসির বিরুদ্ধে ১-০ গোলে জয় পেল ইয়ান ল-র দল।

 

আরও পড়ুন - ভারতে প্রথম কোনও ক্রীড়াসংস্থার নামে স্টেশন; সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশনে জুড়ে গেল IFA-র নাম

.