T20 WC: 'বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে পাকিস্তানের জন্য ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত'

২০১৬ সালে শেষবার কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। 

Updated By: Oct 8, 2021, 12:40 PM IST
T20 WC: 'বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে পাকিস্তানের জন্য ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত'

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) একেবারে দোরগোড়ায়। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু ক্রিকেটের এই শো-পিস ইভেন্ট। খেলা হবে মাসকাট (ওমান), আবু ধাবি ও শারজায়। তবে সকলের নজরে আগামী ২৪ অক্টোবর হাইভোল্টেজ মেগা ম্যাচে। মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এই ম্যাচ ঘিরে এখনই উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে এখনই। 

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ট্র্যাক রেকর্ড দুর্দান্ত। মুখোমুখি সাক্ষাতে ভারত এগিয়ে ১২-০ ব্যবধানে। ৫০ ওভারের বিশ্বকাপে ভারত সাতবার জিতেছে। কুড়ি ওভারের বিশ্বকাপে ভারত জিতেছে পাঁচবার। আসন্ন টি-২০ বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে যে কোনও অর্থ দিতে প্রস্তুত আছে এক ইনভেস্টর। এমনই জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। এক সাংবাদিক বৈঠকে তিনি জানান, "এক শক্তিশালী ইনভেস্টর আমায় বলেছে যে, বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে পিসিবি-র জন্য ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে"। এই বৈঠকেই রামিজ বলেছেন যে, অর্থনৈতিক দিক থেকে তাঁর দেশের ক্রিকেট বোর্ড ভারতের ওপর কতটা নির্ভরশীল। একেবারে সোজাসুজি ভাষায় আইসিসি ও বিসিসিআই-এর সমীকরণ ও পিসিবি-তে তার প্রভাব বুঝিয়ে দিলেন রামিজ। তিনি জানিয়েছেন ভারত সরকার সমর্থন তুলে নিলে পিসিবি ভেঙে পড়বে।

 

আরও পড়ুন: PCB: 'ভারতের প্রধানমন্ত্রী হাত তুলে নিলে পাকিস্তান ক্রিকেট বোর্ড ভেঙে পড়বে!'

২০১৬ সালে শেষবার কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ৬ উইকেটে হারিয়েছিল পাকিস্তানকে। ইডেন গার্ডেন্সে ১১৮ রান তাড়া করে জিতেছিল এমএস ধোনির ভারত। বিরাট কোহলি অপরাজিত ছিলেন ৫৫ রানে। ম্যাচের সেরাও হন তিনি। আসন্ন বিশ্বকাপে ইন্দো-পাক ম্যাচে বিরাট কোহলি বনাম বাবর আজমের দ্বৈরথের দিকেও তাকিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব। অধিনায়ক হিসাবে বিরাটের এটি শেষ টি-২০ বিশ্বকাপ। কোহলিও চাইবেন দেশকে আইসিসি ট্রফি জেতাতে। যা ক্যাপ্টেন কোহলির আজও অধরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.