আর্জেন্টিনার সামনে এখনও রয়েছে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ

আইসল্যান্ডের কাছে ক্রোয়েশিয়ার হারা চলবে না

Updated By: Jun 23, 2018, 10:15 AM IST
আর্জেন্টিনার সামনে এখনও রয়েছে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদন :  নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচের পর কঠিন অঙ্কটা এখন সহজ হয়ে গেছে। বিশ্বকাপের শেষ ষোলোয় যেতে আর্জেন্টিনার সামনে প্রথম এবং প্রাথমিক শর্ত হল শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে। সঙ্গে অবশ্যই তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকেও।


দুটো ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে ডি গ্রুপ থেকে সবার আগে শেষ ষোলোয় পৌঁছে গেছে ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার কাছে হেরে এবং আইসল্যান্ডকে হারিয়ে নাইজেরিয়ার পয়েন্ট ৩। একটি ড্র আর একটি হারে আর্জেন্টিনা ও আইসল্যান্ড দুই দলের পয়েন্ট ১।

# কোন অঙ্কে মেসিরা নক আউট পর্বে :

নাইজেরিয়ার বিরুদ্ধে জিততেই হবে আর্জেন্টিনাকে। তা হলে আর্জেন্তিনার পয়েন্ট হবে ৪। অন্যদিকে আইসল্যান্ডের কাছে ক্রোয়েশিয়ার হারা চলবে না তবেই নকআউটে যেতে পারবে আর্জেন্টিনা। আইসল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে কিংবা ড্র করতে হবে ক্রোটদের। ক্রোয়েশিয়া জিতলে তাদের পয়েন্ট হবে ৯, আইসল্যান্ড ১ পয়েন্টেই আটকে থাকবে। আর ড্র হলে ক্রোয়েশিয়ার পয়েন্ট হবে ৭, আইসল্যান্ডের পয়েন্ট হবে ২। তবেই ডি- গ্রুপ থেকে শেষ ষোলোতে চলে যাবে ক্রোয়েশিয়া এবং আর্জেন্টিনা।

আরও পড়ুন- নাইজেরিয়া হারাল আইসল্যান্ডকে, বিশ্বকাপে অক্সিজেন পেল আর্জেন্টিনা

কিন্তু এখন পর্যন্ত রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার যা পারফরম্যান্স আর আইসল্যান্ডের বিরুদ্ধে নাইজেরিয়া যা খেলল, তাতে আর্জেন্টিনা সুযোগটা কাজে লাগাতে পারবে কি না, তা নিয়ে কিন্তু সংশয় থেকেই যাচ্ছে।

.