চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়ার্ম আপ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়ার্ম আপ ম্যাচে জয় পেল ভারত। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে পঁয়তাল্লিশ রানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে একশো উননব্বই রান করে অলআউট হয়ে যায়। ভারতের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ শামি। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপট দেখায় ভারত। কিন্তু ছাব্বিশ ওভারেই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। তখন ক্রিজে ছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি। বৃষ্টি বন্ধ না হওয়ায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতের জয় নিশ্চিত হয়। ভারতের হয়ে অপরাজিত বাহান্ন রান করেন কোহলি।

Updated By: May 28, 2017, 11:11 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়ার্ম আপ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ভারত

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়ার্ম আপ ম্যাচে জয় পেল ভারত। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে পঁয়তাল্লিশ রানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে একশো উননব্বই রান করে অলআউট হয়ে যায়। ভারতের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ শামি। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপট দেখায় ভারত। কিন্তু ছাব্বিশ ওভারেই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। তখন ক্রিজে ছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি। বৃষ্টি বন্ধ না হওয়ায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতের জয় নিশ্চিত হয়। ভারতের হয়ে অপরাজিত বাহান্ন রান করেন কোহলি।

আরও পড়ুন জুনেইদ খানের পরিসংখ্যান দেখলে, বিরাটপ্রেমীদের ভয় লাগবে

অন্যদিকে, কামব্যাক ম্যাচেই বাজিমাত করলেন বাংলার পেসার মহম্মদ শামি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তিন উইকেট নেন তিনি। ম্যাচে দুরন্ত পারফর্ম করেছেন ভুবনেশ্বর কুমারও।ছাব্বিশ মাস পর ফের ভারতীয় দলের জার্সি গায়ে একদিনের ম্যাচে নেমে বল হাতে স্বমহিমায় বাংলার মহম্মদ সামি। সুইংয়ে বাজিমাত ভুবনেশ্বর কুমারের। সামি-ভুবির দাপটে ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে ভারতের বিরুদ্ধে দুশোও রান করতে পারল না নিউজিল্যান্ড। কিউই ইনিংসের শুরুতে গাপ্তিল,উইলিয়ামসন ও ব্রুমকে তুলে নিয়ে ধাক্কাটা দেন সামি। আর সামির গড়া সেই ভিতের উপর দাঁড়িয়ে অ্যান্ডারসনদের কুপোকাত করেন ভুবি। দুজনেই পেয়েছেন তিনটি করে উইকেট। সামি সাতচল্লিশ রানে তিন উইকেট আর ভুবি আঠাশ রানে তিন উইকেট পেয়েছেন। এদিন ম্যাচের আগে ভারত অধিনায়ক বিরাট কোহলি সহ গোটা দলকে পেপটক দিয়ে উদ্বুদ্ধ করেন গতবারের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন  জানেন ব্রায়ান লারার কাছে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেভারিট কোন দল?

.