আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে একই গ্রুপে ভারত-পাকিস্তান

ঠিক এক বছর আগে প্রকাশিত হল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপবিন্যাস ও ক্রীড়াসূচি। আজ এই ঘোষণা করল আইসিসি। একই গ্রুপে আছে ভারত-পাকিস্তান। ইংল্যান্ডে আয়োজিতে আইসিসি-র বড় এই টুর্নামেন্ট শুরু হবে আগামী বছর পয়লা জুন। টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের সঙ্গে ৪ জুন, এজবাস্টনে। বিশ্বের সেরা আটটা ওয়ানডে দলকে দুটি গ্রুপে ভাগ করে হবে এই টুর্নামেন্ট।

Updated By: Jun 1, 2016, 03:51 PM IST
আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে একই গ্রুপে ভারত-পাকিস্তান

ওয়েব ডেস্ক: ঠিক এক বছর আগে প্রকাশিত হল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপবিন্যাস ও ক্রীড়াসূচি। আজ এই ঘোষণা করল আইসিসি। একই গ্রুপে আছে ভারত-পাকিস্তান। ইংল্যান্ডে আয়োজিতে আইসিসি-র বড় এই টুর্নামেন্ট শুরু হবে আগামী বছর পয়লা জুন। টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের সঙ্গে ৪ জুন, এজবাস্টনে। বিশ্বের সেরা আটটা ওয়ানডে দলকে দুটি গ্রুপে ভাগ করে হবে এই টুর্নামেন্ট।

ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও আছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। অন্য গ্রুপে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশ। দুটি গ্রুপ থেকে পয়েন্টের ভিত্তিতে দুটি দল সেমিফাইনালে খেলবে। ফাইনাল হবে ১৮ জুন ওভালে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে খেলবে ইংল্যান্ড-বাংলাদেশ। মোট ১৫টি ম্যাচ খেলা হবে টুর্নামেন্ট।

ক্রমতালিকায় ন নম্বরে থাকায় টুর্নামেন্টে খেলার সুযোগ পায়নি টি২০ বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজিত হয়েছিল এই ইংল্যান্ডই। সেবার চ্যাম্পিয়ন হয় ভারত। প্রতিযোগিতায় সেরার পুরস্কার পেয়েছিলেন শিখর ধাওয়ান।

গ্রুপ এ-  অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ
গ্রুপ বি- শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা

ভারতের খেলা-
৪ জুন-পাকিস্তানের বিরুদ্ধে
৮ জুন-শ্রীলঙ্কার বিরুদ্ধে
১১ জুন-দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে

সেমিফাইনাল ১৪ ও ১৫ জুন
ফাইনাল ১৮ জুন

টুর্নামেন্ট সরাসরি দেখানো হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে

এক নজরে ছবিতে দেখে নিন কবে কার খেলা

.