পূজারা, পন্থদের সামলাতে হিমশিম অস্ট্রেলিয় বোলিং লাইন

অস্ট্রেলিয়ার মাটিতে চলতি এই টেস্ট সিরিজে ২-১-এ এগিয়ে রয়েছে ভারত। ফলে স্লেজিং, বডি লাইন বাউন্সার বা ইয়র্কার— কোনও কিছুতেই তেমন প্রভাব পড়ছে না ভারতীয় ব্যাটিং লাইনে।

Updated By: Jan 4, 2019, 10:25 AM IST
পূজারা, পন্থদের সামলাতে হিমশিম অস্ট্রেলিয় বোলিং লাইন

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার, সিডনি টেস্টের প্রথম দিনেই সুনীল গাভাস্করের রেকর্ড ছুঁয়েছিলেন পূজারা৷ এখন তাঁর সামনে শুধু বিরাট কোহলি৷ অস্ট্রেলিয়া সফরে ভারতীয়দের মধ্যে  সর্বাধিক ৪টি টেস্ট সেঞ্চুরি রয়েছে কোহলির৷ চলতি টেস্ট সিরিজে আরও একটি রেকর্ড চলে এসেছে পূজারার দখলে। এতদিন পর্যন্ত অজিদের বিরুদ্ধে সর্বাধিক ১২০৩ বল খেলার রেকর্ড ছিল রাহুল দ্রাবিড়ের দখলে৷ চলতি সিরিজে পূজারা এখনও পর্যন্ত ১২৫৭ বল খেলেছেন যা বিগত ৩০ বছরের ইতিহাসে সর্বাধিক।

২০১৮-এর জুলাই মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের টেস্ট কেরিয়ারের প্রথম দেড়শো রান করেন পূজারা। জুলাই থেকে এ পর্যন্ত মোট ৭ বার দেড়শো রান হাঁকিয়েছেন তিনি। এই টেস্ট সিরিজে এখনও পর্যন্ত তিনটি শতরান করে ফেলেছেন তিনি। নিঃসন্দেহেই এই মুহূর্তে নিজের সেরা ফর্মে রয়েছেন চেতেশ্বর পূজারা। যা চলতি টেস্ট সিরিজে ভারতীয় সিবিরের জন্য একটা বড় পাওনা।

আরও পড়ুন: মেলবোর্নের পর সিডনি! বিরাট কোহলির অপমানে এবার গর্জে উঠলেন রিকি পন্টিং

অস্ট্রেলিয়ার মাটিতে চলতি এই টেস্ট সিরিজে ২-১-এ এগিয়ে রয়েছে ভারত। ফলে স্লেজিং, বডি লাইন বাউন্সার বা ইয়র্কার— কোনও কিছুতেই তেমন প্রভাব পড়ছে না ভারতীয় ব্যাটিং লাইনে। উল্টে সবকটি বিভাগেই বেশ দিশেহারা, অসহায় দেখাচ্ছেন অজি বাহিনীকে।

.